reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২৩

নির্বাচনী হলফনামা

সাকিবের বছরে আয় সাড়ে ৫ কোটি টাকা, ঋণ ৩২ কোটি

ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের সময় হলফনামায় আয়-ব্যয়ের হিসাব দিয়েছেন মাগুরা-১ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাকিব আল হাসান।

হলফনামায় সাকিব তার বার্ষিক গড় আয় দেখিয়েছেন ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা। জামানতের বিপরীতে ব্যাংক লোন দেখিয়েছেন ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা।

সোমবার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হলফনামায় এসব তথ্য পাওয়া গেছে। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হলফনামায় সাকিব দেখিয়েছেন, তার বছরে মোট ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা আয়ের মধ্যে ব্যাংক আমানত থেকে আয় ২৩ লাখ টাকা। ঋণপত্র, বন্ড ও শেয়ার বাজার বাবদ বিনিয়োগ রয়েছে ৪৩ কোটি ৬৩ লাখ টাকা। আর ঋণ আছে ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা। ইস্টার্ন ব্যাংকের কাছে ঋণের অঙ্ক ১ কোটি ৫০ লাখ টাকা।

হলফনামায় ২৪ হাজার ২৬১ মার্কিন ডলার বৈদেশিক মুদ্রা থাকার তথ্যও সাকিব দিয়েছেন। অস্থাবর সম্পদ হিসেবে সাকিব ব্যাংকে জমা দেখিয়েছেন ১১ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার টাকা।

এ ছাড়া ২৪ বন্ড, ঋণপত্র ও শেয়ার বাজারে সাকিবের ৪৩ কোটি ৬৩ লাখ টাকা বিনিয়োগ আছে। স্বর্ণ আছে ২৫ ভরি। তিনি আসবাবপত্র ও ইলেকট্রনিকসামগ্রী দেখিয়েছেন ১৩ লাখ টাকার। এর মধ্যে সোফা, আলমারি, কেবিনেট টিভি ফ্রিজ সহ ওয়াশিং মেশিন উল্লেখ করা হয়েছে।

প্রার্থীর পেশা হিসাবে সাকিব ক্রিকেটার উল্লেখ করেছেন। শিক্ষাগত যোগ্যতা বিবিএ পাশ লেখা আছে।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচনী হলফনামা,সাকিব আল হাসান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close