বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ০৪ ডিসেম্বর, ২০২৩

দিনাজপুরের বিরামপুর

প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতা, ইউএনওকে স্মারকলিপি

ছবি: সংগৃহীত

দিনাজপুরের বিরামপুর উপজেলার প্রস্তমপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি নীতিমালা উপেক্ষা করে ব্যবস্থাপনা কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে নতুন কমিটি গঠনে টালবাহানা, দুর্নীতি ও স্বেচ্ছারিতার অভিযোগ তার বিরুদ্ধে। এর প্রতিবাদে সোমবার (৪ ডিসেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে স্মারকলিপি দিয়েছেন বিদ্যালয়ের অভিভাবক ও স্থানীয় কয়েকজন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আগের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হবার পরে গত বছর প্রস্তমপুর উচ্চবিদ্যালয়ের নিয়মনীতির তোয়াক্কা না করে নিজের পছন্দের লোকজনকে নিয়ে নতুন কমিটি করেন প্রধান শিক্ষক। কিন্তু ওই কমিটি অনুমোদন না দিয়ে নিয়ম অনুযায়ী কমিটি করার জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দেয় দিনাজপুর শিক্ষা বোর্ড। তারপরও ব্যবস্থাপনা কমিটি গঠন না করে ইচ্ছেমতো বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা করছেন প্রধান শিক্ষক।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি মাসুদুর রহমান বলেন, ‘আগের কমিটির মেয়াদ শেষ হবার পরেও প্রধান শিক্ষক এককভাবে শিক্ষা প্রতিষ্ঠান চালাচ্ছেন। এতে শিক্ষার পরিবেশ নষ্ট হওয়াসহ অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।’ দ্রুত এর সমাধান না হলে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে তিনি আশঙ্কা করেন।

অনিয়মের অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মোকারাম হোসেন বলেন, ‘বিদ্যালয়ের সবকিছুই স্বচ্ছভাবে চলছে। দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে তিনি পুনরায় ম্যানিজিং কমিটি গঠনের কোনো প্রতিবেদন বা চিঠি পাননি।’ পেলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুর,বিরামপুর,অভিযোগ,প্রধান শিক্ষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close