রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ০৩ ডিসেম্বর, ২০২৩

রাণীশংকৈলে পাক হানাদার মুক্ত দিবস পালিত

ছবি: প্রতিদিনের সংবাদ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পাক হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। রবিবার (৩ ডিসেম্বর) এ দিবসটি পালিত হয়। ১৯৭১ সালের আজকের এই দিনে পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় ঠাকুরগাঁওসহ রাণীশংকৈল হরিপুর, পীরগঞ্জ, বালিয়াডাঙ্গী উপজেলা। আনন্দ-উল্লাসে মেতে ওঠে মুক্তিকামী মানুষ। এদিনে যুদ্ধ কালীন কমান্ডার সিরাজুল ইসলাম সকাল ১০টায় রাণীশংকৈল থানায় পতাকা উত্তোলন করে রাণীশংকৈলকে মুক্ত ঘোষণা করেন। রাণীশংকৈলের বাঙালী বীর সন্তানদের প্রতিরোধের মুখে পাক হানাদার বাহিনী এলাকা ছেড়ে পালাতে বাধ্য হয়। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতি বছর ৩ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় দিনটি রাণীশংকৈল পাক হানাদার মুক্ত দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

এদিনটি স্মরণে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের নেতৃত্বে রবিবার (৩ ডিসেম্বর) রাণীশংকৈলে সব বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ড, আওয়ামী লীগসহ সব অঙ্গ সংগঠন ষড়জ শিল্পী গোষ্ঠী নিজ নিজ ব্যানারে র‍্যালি বের করেন। পরে পৌর শহরের চৌরাস্তা মোড়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, পৌর আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা আওয়ামী লীগ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক প্রশান্ত বসাক, যুবলীগ সম্পাদক রমজান আলী বক্তব্য দেন।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঠাকুরগাঁও,রাণীশংকৈল,হানাদার,মুক্ত,দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close