এস এম হোসেন রানা, ইসলামপুর (জামালপুর)

  ০১ ডিসেম্বর, ২০২৩

জামালপুরের ইসলামপুর

জাপার প্রার্থী-সমর্থকের হাতে লাঞ্ছিত দলের সদস্যের স্ত্রী

ছবি: প্রতিদিনের সংবাদ

বিচার চাইতে গিয়ে জামালপুর-২ (ইসলামপুর) আসনের জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী ও প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদের সমর্থকদের হাতে দলের জেলা কমিটির সদস্য ও মনোনয়ন প্রত্যাশী হাফিজুর রহমান জেমসের স্ত্রীকে লাঞ্ছিত হওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) উপজেলা পরিষদ চত্বরে এই ঘটনা ঘটে। ওই দিন সকালে দলীয় কার্যালয়ে মতবিনিময় সভা শেষে উপজেলা রিটার্নিং কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে যাচ্ছিলেন আল মাহমুদ। তবে হাফিজুর রহমান জেমস দলীয় কেউ নন বলে দাবি করে লাঞ্ছিতের অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা সহসভাপতি।

জানা গেছে, লাঞ্ছনার শিকার ফারহানা ইসলাম নারগিসের স্বামী জেমস ১৯৯০ সাল থেকে জাতীয় পার্টির সঙ্গে সম্পৃক্ত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চান তিনি। তবে মানোনয়ন চাওয়া থেকে বিরত রাখতে তাকে প্রথমে বিভিন্নভাবে প্রলোভন দেখানো হয়, পরে নানাভাবে হুমকি-ধমকি দেন আল মাহমুদের সমর্থকরা। আল মাহমুদ দলীয় মনোনয়ন পাওয়ার পর গতকাল তার কাছে সাংগঠনিকভাবে বিচার চাইতে যান জেমসের স্ত্রী ফারহানা। এ সময় আল মাহমুদসহ তার সমর্থকরা তাকে লাঞ্ছিত করে।


  • মানোনয়ন চাওয়ায় জাপা নেতা হাফিজুর রহমান জেমসকে হুমকি-ধমকি, স্ত্রীকে ‘আপত্তিকর’ ভাষায় গালি।
  • সাংগঠনিরক বিচার চাইতে গিয়ে জাপার মনোনীত প্রার্থী ও সমর্থকদের হাতে লাঞ্ছিত জেমসের স্ত্রী।
  • জেমস দলীয় কেউ নন বলে দাবি করে লাঞ্ছিতের অভিযোগ অস্বীকার।

জানতে চাইলে ফারহানা ইসলাম নারগিস বলেন, ‘আমার স্বামী দীর্ঘদিন ধরে জাতীয় পার্টির সঙ্গে সম্পৃক্ত। তিনি মনোনয়ন চাওয়ায় উপজেলা জাপার বেশ কিছু নেতা আমার ওপর ক্ষুব্ধ হয়ে অশ্রাব্য কথা বলেন। (বৃহস্পতিবার) আমি সাংগঠনিকভাবে বিচারের দাবিতে আল মাহমুদের কাছে যাই। এতেই ক্ষুব্ধ হয়ে আল মাহমুদসহ উপজেলা জাপার সাধারণ সম্পাদক ও দলীয় নেতাকর্মীরা আমাকে লাঞ্ছিত করে।’ তিনি এ ঘটনার বিচারের দাবি করেন।

এদিকে হাফিজুর রহমান জেমস জাতীয় পার্টির কেউ নয় বলে দাবি করেন দলের উপজেলা সহসভাপতি জুয়েল মিয়া। তিনি বলেন, ‘তিনি (নার্গিস) বিচার চাইবেন, ভালো কথা। পার্টি অফিসে না এসে আমরা যখন মনোনয়নপত্র দিতে যাচ্ছি, তখন প্রতিবন্ধকতা সৃষ্টি করা কতটুকু যুক্তিসম্মত? অবশ্যই আমাদের বিজয়কে নষ্ট করতে একটি কুচক্রী মহলের ইন্ধনে তিনি এমন কাজ করেছেন। তবে দলের কোনো নেতাকর্মী তাকে লাঞ্ছিত করেন নাই।’

জানতে চাইলে প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ মোবাইল ফোনে বলেন, ‘জেমস্ আমাদের কমিটি হওয়ার আগেই দল থেকে পদত্যাগ করেছেন। তার লিখিত পদত্যাগপত্র আমাদের কাছে আছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জামালপুর,ইসলামপুর,জাপা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close