ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

  ০১ ডিসেম্বর, ২০২৩

সতন্ত্র এমপি পদে প্রার্থী  ভিক্ষুক আবুল মুনসুর 

ছবি: প্রতিদিনের সংবাদ

আবুল মুনসুর ভিক্ষুক হলেও গত ইউপি নির্বাচনে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বইলর থেকে চেয়ারম্যান প্রার্থী হন। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে মাঠে নেমেছেন তিনি। গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন আবুল মুনসুর।

জানা গেছে, বইলর ইউনিয়নের বড়পুকুরপাড় গ্রামের বাসিন্দা আবুল মুনসুর। পারিবারিক দৈন্যের কারণে অল্প বয়সেই দিনমজুরের কাজে নামতে হয় তাকে। বিয়ের পর অন্যের রিকশা ভাড়ায় চালিয়ে রোজগারের পথ বেছে নেন। তার ১০-১২ বছরের মাথায় অসুস্থ হয়ে পড়লে বেছে নেন ভিক্ষা। ১৪ বছর ধরে ভিক্ষা করেই চলছে তার সংসার। কিন্তু সরকারি কোনো সুযোগ-সুবিধা জোটেনি তার কপালে। এই ক্ষোভ থেকেই জনপ্রতিনিধি হওয়ার স্বপ্ন জাগে তার।

স্থানীয়রা জানান, গত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বইলর থেকে চেয়ারম্যান প্রার্থী হন মুনসুর। তখন পাঁচ প্রার্থীর মধ্যে চশমা প্রতীক নিয়ে ৩৭৭ ভোট পেয়ে চতুর্থ অবস্থানে থেকে আলোচনায় আসেন তিনি। এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে মাঠে নেমেছেন ষাটোর্ধ্ব বয়সী মুনসুর। অনেকেই এটাকে পাগলামি বললেও, নির্বাচনে টাকার ছড়াছড়ি ও দুর্নীতির বিরুদ্ধে নীরব প্রতিবাদ বলে মনে করছেন তারা।

স্থানীয় বাসিন্দা মাহবুব আলম বলেন, ‘কতজনকে যোগ্য ভেবে ভোট দিলাম, কিন্তু এলাকার বা জনগণের উপকার তো হলো না। এবার এই আবুল মুনসুরকেই ভোট দেবো।’

আবুল মুনসুর জানান, তার মতো অসহায় মানুষের ডাকে সাড়া দিয়ে যারা পাশে থাকছেন, তাদের কথা সারাজীবন মনে রাখবেন। যদি এমপি হন তাহলে কোনো গরিবই আর সরকারি সুযোগ-সুবিধার বাইরে না থাকে সেই বিষয়ে কাজ করার ইচ্ছে তার।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ময়মনসিংহের ত্রিশাল,আবুল মুনসুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close