জিন্নাতুল ইসলাম জিন্নাহ, লালমনিরহাট

  ২৯ নভেম্বর, ২০২৩

চলন্ত ট্রেনে জন্ম নিল ফুটফুটে শিশু

সুস্থ আছে মা ও ছেলে

ঢাকা থেকে লালমনিরহাটগামী আন্তনগর লালমনি এক্সপ্রেসে একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন মনোয়ারা বেগম নামে এক নারী।

বুধবার ভোরের দিকে ট্রেনটি টাঙ্গাইল স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরে মনোয়ারার প্রসব ব্যথা শুরু হয়। এ সময় ট্রেনের অন্য নারী যাত্রী ও পাটগ্রাম উপজেলা মেডিকেল কর্মকর্তা জহির উদ্দিনের সহযোগিতায় সফলভাবে শিশুটির জন্ম হয়। পরে ট্রেন থামলে তাদের অ্যাম্বুলেন্সে স্থানীয় এক হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে নবজাতক ও তার মা সুস্থ আছেন।

মনোয়ারা বেগম লালমনিরহাট পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের শহীদ শাহজাহান কলোনীর বাসিন্দা। নবজাতক ও তার মা বর্তমানে সিরাজগঞ্জ জেলার শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে, গত ১১ বছর আগে মনোয়ারা বেগমের সঙ্গে আনারুলের পারিবারিকভাবে বিয়ে হয়। আনারুলের কাজের সুবাদে স্বামীর সঙ্গে ঢাকায় থাকেন তিনি। সংসার জীবনে তাদের আট বছরের আরেকটি ছেলে রয়েছে।

নবজাতকের বাবা আনারুল বলেন, স্ত্রী মনোয়ারার প্রসবের তারিখ ছিল আরো সাতদিন পর। তিনি স্ত্রীকে নিয়ে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে আন্তনগর লালমনি এক্সপ্রেস ট্রেনে রওনা হন। পথে ট্রেনটি টাঙ্গাইল স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরপরই তার স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। পরে ট্রেনে থাকা অন্য যাত্রীরা ও এক চিকিৎসকের সহযোগিতায় তার স্ত্রী ছেলে সন্তানের জন্ম দেন। বর্তমানে মা ও শিশু সুস্থ আছে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিশু,ট্রেনে শিশুর জন্ম,লালমনিরহাট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close