মাধবদী (নরসিংদী) প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২৩

মাধবদীতে জমি নিয়ে বিরোধ

হামলার অভিযোগ করায় বাড়িঘর-গাড়ি ভাঙচুর

ছবি: প্রতিদিনের সংবাদ

নরসিংদীর মাধবদীতে জমি নিয়ে বিরোধের জেরে দুই দফা সংঘর্ষে ধারালো অস্ত্রের কোপে বেশ কয়েকজন জখম হয়েছে। সেই সঙ্গে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটও করেছে প্রতিপক্ষের লোকজন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দিনে ও রাতে ওই সংঘর্ষ হয়। এ ঘটনায় মাধবদী থানার লিখিত অভিযোগ করেছেন উপজেলার পাঁচভাগ শ্রীনগর গ্রামের মো. খাইরুল ইসলাম। স্থানীয় আবু সিদ্দিকের সঙ্গে মো. হুমায়ুন গং এর জমি সংক্রান্ত বিবাদের জেরে ওই সংঘর্ষ হয়।

অভিযোগ ও সরেজমিনের জানা গেছে, পূর্ব বিরোধের জেরে মঙ্গলবার দেশীয় অস্ত্র নিয়ে নাগরারহাট গ্রামের খায়রুল ইসলাম (৫৮), আব্দুল জলিল (৫০) ও হাছানের (৩২) ওপর হামলা চালিয়ে জখম করে আবু সিদ্দিক এর জমি সংক্রান্ত বিষয় নিয়ে ঝগড়া বিবাদ থাকায় মো. হুমায়ুনের লোকজন। এ ঘটনায় মাধবদী থানায় অভিযোগ করা হলে পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবু সিদ্দিক ও তার প্রতিবেশীদের বাড়িঘর, স্কুল ও প্রাইভেটকার ভাঙচুর করা হয়। এ সময় লক্ষাধিক টাকা, পনের ভরি স্বর্নালংকার, মূল্যবান জিনিসপত্র ভাঙচুর করে হামলাকারীরা।


  • পূর্ব বিরোধের জেরে মঙ্গলবার দুপুর ও রাতে হামলা।
  • হামলার ঘটনা মাইকে ঘোষণার পর ককটেল বিস্ফোরণে পালায় জড়িতরা।

বাদী খাইরুল অভিযোগ করেন, দ্বিতীয় দফায় মাধবদীর নাগরাটহাটের মো. হুমায়ুন, হৃদয় মিয়া, মামুন মিয়া, মো. ফয়সাল মিয়া, মো. রুমান মিয়া, মো. রানা মিয়া, মো. সুজন মিয়া, মো. মিলন, মো. রাজিব, মো. লিটন, মো. ছাব্বির, ফালু মিয়া, তফাজ্জলসহ কয়েকজন হামলা করে। পরে হামলার ঘটনা মাইকে ঘোষণা দেওয়া হলে ককটেল বিস্ফোরণ করে তারা পালিয়ে যায়।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার দিনে ও রাতে হামলার ঘটনায় তারা আতঙ্কিত হয়ে গেছেন। যেকোন সময় আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটতে পারে।

অভিযোগ সম্পর্কে জানতে মো. হুমায়ুনের সঙ্গে দেখা করে বক্তব্য চাইলে তিনি কোনো কথা বলতে রাজি হয়নি।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, মঙ্গলবারে ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরসিংদী,মাধবদী,হামলা,বাড়িঘর-গাড়ি ভাঙচুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close