সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২৩

মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে কেবিন চালুর উদ্যোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে স্থাপিত ৮০টি কেবিন চালুর উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৮ নভেম্বর) দিনব্যাপী পরিস্কার পরিচ্ছন্ন করে কেবিন গুলো ব্যবহার উপযোগী করে চালুর ব্যবস্থা গ্রহন করা হয়।

দীর্ঘদিন চালুর ব্যবস্থা না করায় পড়েছিলো কেবিন গুলো। যার কারণে কেবিন গুলো ময়লা আবর্জনায় ভর্তি হয়ে অনেকটা পরিত্যক্ত অবস্থার সৃষ্টি হয়। পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের নবাগত পরিচালক ডা. মো. জাহাঙ্গীর আলম শিপন, প্রকল্প পরিচালক ডা. কৃষ চন্দ্র পাল, সহকারি পরিচালক ডা. আনোয়ার হোসেন, হিসাব রক্ষক শাহ আলম ও হিসাব সংরক্ষন আব্দুল করিম মিয়া প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষন সহ হাসপাতালের ছয় তলায় এসি-নন এসি সহ আধুনিক সুযোগ সুবিধা দিয়ে ৮০টি কেবিন স্থাপন করা হয়। যে সমস্ত রোগীরা সাধারণ বেডের পরিবর্তে কেবিন নিতে চান তাদের জন্য এই সুবিধা রাখা হয়েছে। প্রতিদিন এসি কেবিনের জন্য এক হাজার ১২৫ ও নন-এসি কেবিনের জন্য ৫২৫টাকা প্রদান করে এ সুবিধা নেওয়া যাবে।

নবাগত পরিচালক ডা. মো. জাহাঙ্গীর আলম শিপন জানান, হাসপাতালের ৮০টি কেবিন স্থাপন করা হয়েছে। গত জুন মাসে তা হস্তান্তর করা হয়। কিন্ত দীর্ঘ দিনেও চালু ও ব্যবহারের ব্যবস্থা না করায় কেবিন গুলো ময়লা আবর্জনায় ভর্তি হয়ে অনেকটা ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। সাধারণ অনেক মানুষ জানেও না এখানে কেবিন সুবিধা রয়েছে। কেবিন গুলো চালুর ব্যবস্থা নেওয়া হয়েছে। এই উদ্যোগ বাস্তবায়নের মধ্য দিয়ে চিকিৎসা নিতে আসা রোগীদের দীর্ঘদিনের সমস্যা দূর হবে বলেও জানান তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close