বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২৫ মে, ২০২৩

বেলকুচি পৌর মেয়রের জুলুম নির্যাতনের বিরুদ্ধে ব্যবসায়ীদের প্রতিবাদ সভা

ছবি- প্রতিদিনের সংবাদ

ব্যবসায়ীদের উপর জুলুম নির্যাতন, মুকুন্দগাতি বাজার বণিক সমবায় সমিতির বিভিন্ন কাজে বেলকুচি পৌর মেয়য় সাজ্জাদুল হক রেজার অবৈধ হস্তক্ষেপের প্রতিবাদে দোকান বন্ধ রেখে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেছেন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার বিকেলে মুকুন্দগাতি বাজারে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুকুন্দগাতি বাজার বণিক সমবায় সমিতির সাধারন সম্পাদক হেলাল উদ্দিন প্রামানিক।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বেলকুচি উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা বেলকুচি পৌর মেয়র নির্বাচিত হবার পর মুকুন্দগাতি বাজারের কোন উন্নয়ন করেনি। বরং তিনি ও তার সন্ত্রাসী বাহিনী দ্বারা বহু ব্যবসায়ীকে বিভিন্ন অজুহাতে শারীরিক ও মানষিক নির্যাতন করেছে। কেউ প্রতিবাদ করতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ করে হুমকি দেয়া হয়।

এছাড়া পৌর মেয়র রেজা মুকুন্দগাতি বাজার ব্যবসায়ীদের সম্মপত্তির বৈধ-অবৈধ কাগজপত্র যাচাই বাছাই না করে সকল প্রতিষ্ঠান মালিকগণকে অবৈধ পন্থায় লিখিত নোটিশের মাধ্যমে সকল স্থাপনা ভেঙ্গে দেয়ার জন্য চাপ সৃষ্টি করেছে। কিছুদিন আগে হকার্স মার্কেটে ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। পরে মেয়র ছিনতাইকারিদের পক্ষ নিয়ে বাদীকে মামলা তুলে নিতে ভয়ভীতি ও চাঁপ সৃষ্টি করে। তার ইন্ধন ও সহযোগিতায় বাজারের জলসা হল রোড়ের বিভিন্ন গলিতে অনৈতিক সুবিধা নিয়ে চৌকি বসিয়ে ফুটপাতে ব্যবসায়ীদের ব্যবসা করার সুযোগ দেয়ায় যানজটের সৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তি পোহাতে হয় ক্রেতা-বিক্রেতা ও পথচারীদের।

বক্তারা আরও বলেন, পৌর মেয়র রেজা এর আগে অবৈধ পন্থায় বণিক সমবায় সমিতির নির্বাচন বানচালের চেষ্টা করেছেন। সে যদি ব্যবসায়ীদের ব্যবসা নষ্ট করে নিজের অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন করতে চায় তাহলে সকল ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে তীব্র প্রতিরোধ গড়ে তুলবে। এছাড়া প্রয়োজনে ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় বৃহত্তর আন্দোলনে প্রস্তুত রয়েছে। এ বিষয়ে উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করছি।

প্রতিবাদ সভায় মুকুন্দগাতি বাজার বণিক সমবায় সমিতির সভাপতি হাজী তোফাজ্জল হোসেন সভাপতিত্ব করেন। এসময় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সমিতির সাধারন সম্পাদক হেলাল উদ্দিন প্রামানিক, সহসভাপতি মহর আলী, শ্রমিক ইউনিয়নের সভাপতি মোতালেব হোসেন সরকার প্রমুখ।

তবে এ বিষয়ে বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা বলেন, সরকারী উন্নয়নে বাধাগ্রস্থ করতে ব্যবসায়ীরা আমার বিরুদ্ধে চক্রান্ত করছে। রাজনৈতিক উদ্দেশ্য হাছিল করতে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্যবসায়ী,জুলুম,মুকুন্দগাতি বাজার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close