ফেনী প্রতিনিধি

  ২৫ মার্চ, ২০২৩

প্রধানমন্ত্রীর উপহার : ফেনীতে ১২৮৭ শিক্ষার্থী পাবে ট্যাবলেট কম্পিউটার

ছবি : সংগৃহীত

ফেনীতে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাবলেট কম্পিউটার পাচ্ছে ১ হাজার ২৮৭ শিক্ষার্থী। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর আওতাধীন জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পে ব্যবহৃত ১ হাজার ২৮৭টি ট্যাবলেট পাচ্ছে ফেনীর ১৮৬টি প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীরা।

জেলা পরিসংখ্যান কার্যালয়ের ভারপ্রাপ্ত উপপরিচালক তানজীব হাসান ভুঁইয়া বলেন, ডিজিটাল জনশুমারি কার্যক্রমের জন্য দেশে ব্যবহৃত ট্যাবলেটগুলো অব্যবহৃত না রেখে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ট্যাবলেট বিতরণ গাইডলাইন অনুয়ায়ী স্কুলের নবম ও দশম শ্রেণির মেধাক্রম অনুযায়ী প্রথম ৩ জন শিক্ষার্থীদের মাঝে এ ট্যাবলেট বিতরণ করা হবে। যার মধ্যে ফেনীর ১৮৬টি প্রতিষ্ঠানের ১ হাজার ২৮৭ জন শিক্ষার্থীরা এ উপহার পাবেন। প্রথমে জেলা সদরে আনুষ্ঠানিকভাবে দেওয়া হবে। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে উপজেলায় দেওয়া হবে।

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান বলেন, জেলা পর্যায়ে জেলা প্রশাসক এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারদের সভাপতিত্বে গঠিত ট্যাবলেট বিতরণ কর্মসূচি আলোকে জেলার ১৮৬টি প্রতিষ্ঠানের প্রায় ১২৮৭ টি ট্যাবলেট বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রীর উপহার,ট্যাবলেট কম্পিউটার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close