উখিয়া (কক্সবাজার প্রতিনিধি)

  ২০ মার্চ, ২০২৩

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে যুবক খুন

মৃত ব্যক্তির প্রতীকী ছবি। গেটি ইমেজ

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারও সন্ত্রাসীদের গুলিতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহত যুবক হলেন উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ‘ডি’-৯ ব্লকের বাসিন্দা সৈয়দ আমিনের ছেলে হাফেজ মাহাবুব (২৭)। ক্যাম্প পুলিশের সহযোগিতায় লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয়। শনিবার ( ১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, একদল সন্ত্রাসী উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়। এরপর তারা ময়নারঘেনা রোহিঙ্গা ক্যাম্পের জি-৭ ব্লকের সামনে রোহিঙ্গা হাফেজ মাহবুবের বুকে দুই রাউন্ড গুলি চালিয়ে পালিয়ে যায়। গুলিবিদ্ধ মাহবুবকে উদ্ধার করে ক্যাম্প অভ্যন্তরের থাকা এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় উখিয়া হাসপাতালে নেওয়া হয়। এর কিছুক্ষণ পর তিনি মৃত্যুবরণ করেন। নিহত হাফেজ মাহবুব ক্যাম্প প্রশাসনকে সহযোগিতা করায় তাকে হত্যা করা হয়েছে বলে রোহিঙ্গা জানান।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে গত ১৫ ও ১৬ মার্চ পরপর দুদিন ক্যাম্পে দুই রোহিঙ্গা যুবককে গুলি ও জবাই করে হত্যা করে সন্ত্রাসীরা। এর আগে গত ৬ ও ৭ মার্চ ক্যাম্পে এক কমিউনিটি নেতাসহ দুই রোহিঙ্গাকে খুন করা হয়। এ ছাড়া এ মাসে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কমপক্ষে ২০টির বেশি গোলাগুলির ঘটনা ঘটেছে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুবক খুন,গুলিতে নিহত,রোহিঙ্গা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close