দিনাজপুর প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৩

‘প্রতিবন্ধীদের মূলধারায় সম্পৃক্ত করতে হবে’

ছবি : প্রতিদিনের সংবাদ

দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেছেন, যারা বাকপ্রতিবন্ধী তাদের মনের ভাব প্রকাশের জন্য ইশারা ভাষা জানা দরকার। বিশাল প্রতিবন্ধী জনগোষ্ঠীকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে হবে। এজন্য সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে তাদের উন্নয়নের স্বার্থে। আমাদের সমাজে প্রতিটি মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে তাদের উন্নয়নে এগিয়ে আসতে হবে।’

‘বাংলা ইশারা ভাষার প্রচলন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তির জীবন মান উন্নয়ন’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র দিনাজপুর এর আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ময়নুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনিচুর রহমান, দিনাজপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাদেকুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মেহেদী হাসান। সঞ্চালকের দায়িত্ব পালন করেন জেলা সমাজসেবা অফিসের সহকারী পরিচালক মো. মনির হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন বধির ইনস্টিটিউটের প্রধান শিক্ষক নাজনিন বেগম ও প্রতিবন্ধী বিষয়ক রিসোর্স সিডিএর অনামিকা পান্ডে।

এ সময় উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাইনুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আসাদুজ্জামান, রাজবাটী শিশু পরিবারের তত্ত্বাবধায়ক মাহমুদা বেগম, জাতীয় ভক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম ও ঔষধ প্রশাসক দিনাজপুরের মো. আরেফিন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুর,জেলা প্রশাসক,খালেদ মোহাম্মদ জাকী,ইশারা ভাষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close