এস এম রাফি, চিলমারী (কুড়িগ্রাম)

  ০২ ফেব্রুয়ারি, ২০২৩

চিলমারীতে শুরু হলো বিতর্ক উৎসব 

ছবি : প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের চিলমারীতে বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান সরকার বিতর্ক উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মাসব্যাপী এই বির্তকের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রুকুনুজ্জামান শাহীন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আন্তঃস্কুল ও মাদ্রাসা পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়।

প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান আজাদ জামান, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক তৈয়ব আলী, সাংবাদিক সোহেল প্রমূখ। এ অনুষ্ঠান পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে উপজেলার সকল উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। বিতর্ক উৎসব হবে তিন ধাপে। প্রথম ধাপে প্রতিষ্ঠানগুলোতে ৪টি নদীর নামে ৪টি দল গঠিত হবে। সেই দলগুলোর মধ্যে প্রতিযোগিতার ভিত্তিতে প্রতিষ্ঠানটির সেরা দল বাছাই হবে। দ্বিতীয় ধাপে সকল প্রতিষ্ঠানের সেরা দলগুলোর মধ্যে প্রতিযোগিতা হবে। এবং এখানে সেরা ৮টি প্রতিষ্ঠানকে বাছাই করা হবে। তৃতীয় ধাপে সেরা ৮টি দল ১-৫ মার্চ প্রতিযোগিতার জন্য মনোনীত হবে। এবং এই সেরা আট দলকেই পুরষ্কৃত করা হবে। পুরষ্কার প্রদান করবেন বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান সরকার নিজেই।

উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা আ. মান্নান সরকার শিলিগুড়ি পানিঘাটায় প্রশিক্ষণ শেষে উলিপুর নতুন অনন্তপুরে তার প্লাটুনসহ অবস্থান নেন। সেখান থেকে উলিপুরে বেশ কয়েকজন রাজাকারকে আটক, ধরণীবাড়ি রেল সেতু ধ্বংসসহ কয়েকটি অপারেশন করেন। তার উল্লেখযোগ্য অপারেশন হচ্ছে উলিপুর স্বর্ণময়ী হাই স্কুল ক্যাম্প অপারেশন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিলমারী,বিতর্ক উৎসব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close