ফরিদপুর প্রতিনিধি

  ৩০ নভেম্বর, ২০২২

ফরিদপুরে ১৮ লাখ টাকার স্বর্ণ ও হীরাসহ গৃহকর্মী আটক

প্রতীকী ছবি

ফরিদপুর শহরে মালিকের বাসার স্বর্ণালংকার ও হীরা চুরি করে দোকানে বিক্রি করতে এসে পুলিশের হাতে আটক হয়েছেন এক গৃহকর্মী। তার নাম রেনু আক্তার (৩৬)। তিনি শহরের কমলাপুর এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন। তার স্বামীর নাম লিটন শেখ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকালে শহরের নিলটুলীর স্বর্ণকারপট্টির একটি দোকানে চোরাই মালপত্র বিক্রি করতে আসলে দোকানদার তাকে পুলিশের হাতে ধরিয়ে দেন।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, শহরের কমলাপুর এলাকার মো. আব্দুস সালাম খলিফার বাসায় দীর্ঘদিন ধরে গৃহকর্মীর কাজ করেন রেনু আক্তার। দীর্ঘদিন কাজের সুবাদে তিনি বিশ্বস্ত হয়ে ওঠেন। মাঝে মাঝেই তাকে বাসায় একা রেখে পরিবারের লোকজন এদিক-ওদিক যেতেন।

গত ২৭ নভেম্বর বাসার লোকজন অনত্র বেড়াতে যান। ফাঁকা বাসা পেয়ে রেনু ওই বাসার আলমারি ভেঙ্গে স্বর্ণালংকার ও হিরাসহ দামী অলংকার চুরি করে পালিয়ে যান। এ ঘটনায় বাড়ির মালিক আব্দুস সালাম খলিফার স্ত্রী পলি আক্তার ফরিদপুরের কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকালে শহরের স্বর্ণকারপট্টির নয়ন জুয়েলার্সে ওই চুরি করা স্বর্ণালংকার বিক্রি করতে আসেন রেনু আক্তার। মুল্যবান এতো স্বর্ণালংকার দেখে জুয়েলার্সের মালিকের সন্দেহ হয়। তখন তিনি রেনুকে দোকানে বসিয়ে রেখে কৌশলে থানা পুলিশকে ফোন দেন। তাৎক্ষণিক পুলিশ এসে স্বর্ণালংকারসহ হাতেনাতে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে ফরিদপুর কোতয়ালী থানার ওসি এম এ জলিল বলেন, শহরের স্বর্ণকারপট্টির নয়ন জুয়েলার্সে ওই চুরি করা মালামাল বিক্রি করতে গেলে দোকানদারের সহযোগিতায় গৃহকর্মীকে আটক করা হয়। রেনুর স্বীকারোক্তি অনুযায়ী কমলাপুরে তার ভাড়া বাসায় অভিযান চালিয়ে আরও স্বর্ণালংকার উদ্ধার করা হয়। যা তিনি মাটির নিচে লুকিয়ে রেখেছিলেন।

এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, গৃহকর্মীর ভাড়া বাসায় মাটি গর্তে লুকিয়ে রাখা স্বর্ণালংকার ও হীরা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ১৮ লাখ টাকা। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,স্বর্ণ ও হীরা,গৃহকর্মী আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close