রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২২

বাঁচতে চান ক্যান্সার আক্রান্ত শিক্ষিকা নাহিদা সুলতানা

ছবি : প্রতিদিনের সংবাদ

নাহিদা সুলতানা। বয়স ৪৫ বছর। তিনি ও তার স্বামী শিক্ষাকতা পেশায় নিয়োজিত আছেন। তাদের ঘরে তিন বছর বয়সের একটি ফুটফুটে কন্যা সন্তান রয়েছে। ঘাতক ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে কাতরাচ্ছে তিনি। বাঁচার আকুতি জানিয়ে সকলের সহায়তা কামনা করেছেন তিনি ।

নাহিদা সুলতানা বাখেরগঞ্জ উপজেলার ৩ নং দুধল ইউনিয়নের মৃত তৈয়ব আলী খানের মেয়ে। তিনি বর্তমানে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলা সদরে টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের সহকারী প্রভাষক পদে কর্মরত। সকলের সহযোগিতা চেয়ে তিনি তার ফেসবুক ওয়ালে একটি পোস্ট দিয়েছেন। তার সেই আবেগঘন পোস্টটি তুলে ধরা হলো।

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই ও বোনেরা, আপনাদের সহায়তায় বাঁচতে পারে একটি জীবন, একটি সদ্য ফোঁটা গোলাপ; আমি বাঁচতে চাই। এক বছরেরও বেশি সময় ধরে লড়াই করে যাচ্ছি ঘাতক ব্যাধি ক্যান্সারের সাথে। আমি তিন বছরের কন্যা সন্তানের ৪৫ বছর বয়সী এক জননী। জন্মিলে মরিতে হইবে- এমন চিরন্তন সত্য কথাটি উপলব্ধি করেও আজ আমি আমার সন্তানের জন্য বাঁচতে চাই। দেশে বিদেশে বিভিন্ন ব্যয়বহুল ডায়াগনোসিস ও চিকিৎসা (কেমোথেরাপি) নিতে গিয়ে আমি ও আমার পরিবার আর্থিকভাবে নিঃস্ব প্রায়। আমি ও আমার স্বামী দুইজনই বেসরকারি কলেজ শিক্ষক। প্রথম দফায়ই বিভিন্ন পরীক্ষা নীরিক্ষা, সার্জারি ও উন্নত চিকিৎসা (কেমোথেরাপি-৮টি) নিতে গিয়ে সহায় সম্বলহীন হয়ে পড়েছি। দ্বিতীয় দফায় আবার সেই একই চিকিৎসা শুরু করা হয়েছে। প্রতিটি কেমোথেরাপির জন্য পরীক্ষা নীরিক্ষা, ওষুধসহ ১ লক্ষ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকা পর্যন্ত খরচ হয়। এ রকম আরো ৫/৬ টি কেমোথেরাপি দেয়া প্রয়োজন। প্রথম ধাপেই অনেক টাকা ধার দেনা হওয়ার কারণে কারো সাহায্য সহযোগিতা ছাড়া দ্বিতীয় দফায় আবার এরকম ব্যয়বহুল চিকিৎসা চালানো খুবই অসম্ভব। তাই আজ আমি লজ্জা শরম ছেড়ে একমাত্র সন্তানের জন্য বাঁচার তাগিদে আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব, শিক্ষক শিক্ষার্থী, শুভানুধ্যায়ী ও বিত্তশালীসহ সকলের কাছে দোয়া ও চিকিৎসা সহায়তা কামনা করছি।

আমি বাঁচতে চাই। বাঁচতে চাই সদ্য ফোঁটা গোলাপসম আমার ছোট্ট সন্তানটির জন্য। আল্লাহর রহমত ও আপনাদের সকলের সহায়তায়ই বাঁচতে পারে এমন একটি জীবন। মায়ের আদর স্নেহ ভালবাসায় বড় হতে পারে- এমন একটি ছোট্ট সন্তান, যার চাহনিতে আমার হৃদয় কাড়ে, চোখের জল ঝড়ে সব সময়। আমি আজ ওর জন্যই বাঁচতে চাই। সম্ভব হলে, সহায়তা করুন, বিকাশ নং -০১৭৩১৪৯৬৩৪১, ব্যাংক হিসাব নং- ২০৫০৩৯৩০২০০০১৫৭১৬. ইসলামী ব্যাংক, বাংলাদেশ লিঃ, রাজাপুর শাখা, রাজাপুর, ঝালকাঠি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাহিদা সুলতানা,শিক্ষিকা,ঝালকাঠি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close