মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ০৮ অক্টোবর, ২০২২

দেশে ফিরছেন ৩১ ভারতীয় জেলে

ছবি : প্রতিদিনের সংবাদ

বঙ্গোপসাগরে অনুপ্রবেশ করে মাছ ধরার দায়ে দীর্ঘ এক মাস ছয় দিন কারাভোগ শেষে নিজ দেশে ফিরছেন ৩১ ভারতীয় জেলে। শনিবার (৮ অক্টোবর) আদালত এসব জেলেদের মুক্তির আদেশ দেন। পরে সকালে বাগেরহাট জেলা কারাগার থেকে এসব জেলেদের মুক্তি দেওয়া হয়।

বাগেরহট জেলসুপার এস এম কামরুল হুদা এবং বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকারের উপস্থিতিতে মুক্তি পাওয়া ভারতীয় জেলেদের খুলনার ভারতীয় হাই কমিশনের প্রতিনিধি প্রভাত মুন্দার কাছে হস্তান্তর করা হয়। পরে সড়কপথে পুলিশ প্রহরায় তাদের মোংলায় নেওয়া হয়। মোংলা ফেরিঘাট এলাকায় থাকা দুটি ট্রলার নিয়ে বিকালে ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনার উদ্দেশের তারা রওনা হন।

জেল থেকে মুক্ত হওয়া ভারতের চব্বিশ পরগনার জেলার কাগদ্বীপ থানার বাসিন্দা অশোক বর্মা (৪৫) ও নীল চন্দ্র দাশ (৫০) বলেন, আমরা ভারতীয় জেলে। বাংলাদেশে মাছ ধরতে এসে ধরা পড়েছি। জেলের মধ্যে নিরাপদেই ছিলাম, তবে পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারিনি, এখন বাড়ি যাওয়ার পথে। মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

ওসি মনিরুল আরো বলেন, গত ৩১ আগস্ট অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় ঢুকে মাছ শিকার করার সময় কোস্টগার্ড তাদের আটক করেন। এ সময় বিপুল পরিমাণ সামুদ্রিক মাছসহ ‘এফ বি মা মঙ্গলচন্ডী-১’ এবং ‘মঙ্গলচন্ডী-৩থ’ নামে দুটি ফিশিং বোটও আটক করে তারা। পরে ১ সেপ্টেম্বর মোংলা কোস্টগার্ড তাদের নামে মোংলা থানায় মামলা করেন। এরপর ২ সেপ্টেম্বর তাদের বাগেরহাট জেলহাজতে প্রেরণ করা হয়।

গ্রেপ্তার হওয়া এসব ভারতীয় জেলে এক মাস ছয় দিন জেলহাজতে থাকার পর শনিবার (৮ অক্টোবর) জামিনে মুক্ত হন বলেও জানান ওসি মনিরুল। তাদের বাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ-চব্বিশ পরগোনা জেলার কাকদ্বীপসহ বিভিন্ন এলাকায়। এরআগে তিন মাস চার দিন কারাভোগের পর মঙ্গলবার (৪ অক্টোবর) একই ঘটনায় জামিনে মুক্ত হন ১৩৫ ভারতীয় জেলে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোংলা,জেলে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close