গাজী মো. শাহাদত হোসেন ফিরোজী, সিরাজগঞ্জ

  ০৭ অক্টোবর, ২০২২

নিহত শান্তিরক্ষী শরীফ : মরদেহের অপেক্ষায় স্বজনরা

পাশে থাকার আশ্বাস এমপির

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় আইইডি বিস্ফোরণে নিহত বাংলাদেশি সৈনিক মো. শরীফ হোসেনের মরদেহের অপেক্ষায় স্বজনরা। তবে লাশ কবে দেশে আসবে এর সঠিক কোনো তথ্য দিতে পারেনি কেউ। সেনাবাহিনীর হেড কোয়ার্টার থেকে বলা হয়েছে, মরদেহ দেশে পৌঁছলে জানানো হবে। নির্দিষ্ট কোনো সময় তারা দেয়নি বলে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকালে জানিয়েছেন শরীফের ছোটভাই কাউসার তালুকদার।

এদিকে ওই পরিবারের প্রতি সমবেদনা জানাতে এসেছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল। বৃহস্পতিবার বিকেলে নিহত শরীফুলের বাড়িতে এসে তার ছোটভাইকে সরকারি চাকরি অথবা নিজস্ব প্রতিষ্ঠান মন্ডল গ্রুপে চাকরি ব্যবস্থা করার আশ^াস দেন। এর আগে নিজস্ব তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা সহায়তা করেন এবং আগামীতে সরকারি ও ব্যক্তিগত সব সহায়তা দিয়ে অসহায় পরিবারটির পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। পরে এক্স সোলজারস্ অ্যাসোসিয়েশন বেলকুচি উপজেলা শাখার সভাপতি সার্জেন্ট (অব.) আইয়ুব আলীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল নিহত সৈনিকের বাড়িতে এসে সহায়তা প্রদান ও সমবেদনা জানান।

এ সময় দেখা যায়, রাস্তায় বসে নির্বাক দৃষ্টিতে তাকিয়ে আছেন শরীফের বাবা লেবু শেখ। যাকে দেখছেন তাকেই জিজ্ঞেস করছেনÑ আমার শরীফ কখন আসবে? আর কত সময় লাগবে? বলেই বুক চাপড়ে কাঁদছেন। বৃদ্ধা মা পাঞ্জু আরা অজ্ঞান হয়ে পড়ছেন বারবার। স্ত্রী বাকরুদ্ধ, কথা বলছেন না কারও সঙ্গেই। শুধু ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকেন।

এ সময় বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান, থানার ওসি তাজমিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার, সাবেক সহ-সভাপতি গাজী লুৎফর রহমান মাখনসহ উপজেলা ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শান্তিরক্ষী শরীফ,সিরাজগঞ্জ,আইইডি বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close