সাজেদুর রহমান সাজ্জাদ, গুরুদাসপুর (নাটোর)

  ০২ অক্টোবর, ২০২২

তরুণদের মাঠে ফেরালে অসংগতি কমে যাবে

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, ঢাকা মেডিকেলের সাবেক জিএস বীর মুক্তিযোদ্ধা ও প্রশিক্ষক ডা. সিরাজুল ইসলাম শিশির বলেছেন, মাদক, জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মোবাইল ফোনে আসক্তি থেকে তরুণ-যুব সমাজকে রক্ষা, সৌহার্দ্য-সম্প্রীতি বৃদ্ধি এবং শরীর গঠনে খেলাধুলার বিকল্প নেই। তরুণ-যুব সমাজকে বই ও মাঠে ফেরালে সমাজের অনেক অসংগতি থেকেই মুক্তি মিলবে।

মরহুম দবির উদ্দির সরদার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথাগুলো বলেন। নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় অনুষ্ঠিত ফাইনালে রাজশাহীর পুঠিয়া ফুটবল একাডেমী ৯-৮ গোলের ব্যবধানে নাটোরের লালপুর খেলোয়াড় কল্যাণ সংস্থাকে পরাজিত করে শিরোপা জিতে নেয়।

আয়োজক সূত্রে জানা গেছে, সামাজিক সংগঠন খুবজীপুর নজরুল প্রগতী সংঘের আয়োজনে ৮টি দল নিয়ে ফুটবল টুর্নামেন্ট শুরু হয়। নকআউট ভিত্তিতে খেলায় লালপুর ও পুঠিয়া উপজেলা দল ফাইনালে অংশ নেয়। নির্ধারিত সময়ে অমীমাংসিত থাকা খেলা গড়ায় টাইব্রেকারে। দ্বিতীয় দফার টাইব্রেকারে ফলাফল না আসায় ৩ দফার টাইব্রেকারে শেষ পর্যন্ত ৯-৮ গোলের ব্যবধানে বিজয়ী হয় পুঠিয়া ফুটবল একাডেমি। টুর্নামেন্টের শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন পুঠিয়ার নাইম ইসলাম।

নজরুল প্রগতী সংঘের সভাপতি আনিসুজ্জামান সরদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায়, পৌর মেয়র শাহনেওয়াজ আলী, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সৈয়দ মোস্তাক আহম্মেদ মুকুল, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন, আব্দুস সামাদ, শিবলী নুমানী সোহেল, মোহসিন আলী, মিজানুর রহমান।

খেলা শেষে সন্ধ্যায় বিজয়ী ও বিজিত দলের খোলোয়াড়দের মধ্যে ২০ ও ৩০ হাজার টাকার প্রাইজমানি ট্রফি পুরষ্কার বিতরণ করা হয়। খেলা দেখে নানা বয়সের নানা পেশার হাজারও জনতা আনন্দ উল্লাস প্রকাশ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তরুণ,সিরাজুল ইসলাম শিশির,গুরুদাসপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close