বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ২৭ সেপ্টেম্বর, ২০২২

সারের ব্যাগে পাচারকালে স্বর্ণবার উদ্ধার

ছবি : প্রতিদিনের সংবাদ

যশোরের শার্শা সীমান্তের গোগা এলাকায় সারের ব্যাগে পাচার হচ্ছিল স্বর্ণ। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ১০টি স্বর্ণবারসহ সাকিব হোসেন নামে এক ব্যক্তিকে আটক করেছেন বিজিবি সদস্যরা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে গোগা গ্রামের গাজীপাড়া পাকা রাস্তা থেকে স্বর্ণের বারসহ পাচারকারী সাকিবকে আটক করা হয়। আটক সাকিব শার্শা উপজেলার গোগা গ্রামের কালাম হোসেনের ছেলে।

বিজিবি জানায়, শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হচ্ছে- এমন তথ্য পেয়ে খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমানের নেতৃত্বে একটি টহল দল অভিযান চালায়। এ সময় ১ দশমিক ২৩৩ কেজি ওজনের ১০টি স্বর্ণের বারসহ সাকিব হোসেনকে আটক করা হয়। স্বর্ণের বারগুলো একটি প্লাস্টিক ব্যাগে ইউরিয়া সারের মধ্যে স্কচটেপ পেঁচানো গামছা মোড়ানো অবস্থায় লুকানো ছিল। সাকিবের দাবি, স্বর্ণের বারগুলো শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের সালামের মোড় থেকে অচেনা এক ব্যক্তি তাকে দিয়েছেন। এ বিষয়ে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, আটক সাকিব স্বর্ণের বারগুলো রুদ্রপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। যার আনুমানিক মূল্য ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা। আসামিকে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

তিনি আরো জানান, স্বর্ণ পাচাররোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। স্বর্ণ চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।

চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ১১টি অভিযানে ২২ কেজি ৮১১ গ্রাম স্বর্ণসহ ১৩ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে আগস্ট মাসেই ৪টি ও চলতি সেপ্টেম্বরে ৫টি অভিযানে স্বর্ণ আটক করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেনাপোল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close