নিজস্ব প্রতিবেদক:

  ২১ মার্চ, ২০২৪

সিএমজেএফ আয়োজিত ইফতার মাহফিলে বিএসইসি চেয়ারম্যান 

সবাই ঐক্যবদ্ধ হয়ে পুঁজিবাজারকে এগিয়ে নিয়ে যাব

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে পুঁজিবাজারকে অনেক দূর এগিয়ে নিয়ে যাব। পুঁজিবাজারের উন্নয়নে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। বৃহস্পতিবার (২১ মার্চ) ঢাকা ক্লাবে পুঁজিবাজার নিয়ে কাজ করা সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, এই মাসটি স্বাধীনতার মাস, পবিত্র রমজান মাস। আমরা রমজান মাসে দেশ ও জাতির কল্যাণে কাজ করব। সবাই কাঁধে কাঁধ মিলিয়ে মার্কেটকে অনেকদূর এগিয়ে নিয়ে যাব।

ডিএসই চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু বলেন, সামনে পুঁজিবাজারের যে উজ্জ্বল ভবিষ্যত, এখানে সাংবাদিকদের সহযোগিতা কামনা করছি। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পুঁজিবাজার একটি বড় ভূমিকা পালন করবে। আমরা সবাই মিলে পুঁজিবাজারকে এগিয়ে নিয়ে যাব।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মাজেদা খাতুন বলেন, মার্চেন্ট ব্যাংকে যে ট্যাক্সের বিষয়টি আছে, তা আমরা এনবিআর বরাবর আবেদন করেছি। মার্চেন্ট ব্যাংকে ট্যাক্স রেট অনেক বেশি। আমরা আশা করব, আপনারা সাংবাদিকরা সবাই এ বিষয়টা নিয়ে কাজ করবেন।

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি সাইফুল ইসলাম বলেন, বন্ড মার্কেটটা যেভাবে বড় হওয়া উচিত ছিল, সেভাবে হয়নি। আমরা সবাই যদি আরও চেষ্টা করি তবে বন্ড মার্কেটটাকে আরও ভালো করা সম্ভব হবে।

সিএমজেএফ সভাপতি গোলাম সামদানী ভূঁইয়া’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু আলী’র সঞ্চালনায় ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন পুঁজিবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহমেদ, সিএমএসএফের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব নজিবুর রহমান, বিএসইসি কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ, মিজানুর রহমান, ডিএসইর এমডি ড. এ টি এম তারিকুজ্জামান, বিএমবিএর সাবেক সভাপতি ছায়েদুর রহমানসহ পুঁজিবাজারসংশ্লিষ্ট বিশিষ্ট ব্যক্তিরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএসইসি,সিএমজেএফ,সিএমএসএফ,ডিএসই,ডিবিএ,বিএমবিএ,শিবলী রুবাইয়াত-উল-ইসলাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close