reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২৩

বিজিএমইএ’র নির্বাচন পরিচালনায় বোর্ড গঠন

আগামী ২০২৪-২৬ মেয়াদে নির্বাচন পরিচালনার জন্য বোর্ড গঠন করেছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। সোমবার (৪ ডিসেম্বর) উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এতে বিজিএমইএ পরিচালনা পর্ষদের সহসভাপতি এবং পরিচালকসহ পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিএমইএ’র আসন্ন নির্বাচনের বিষয় নিয়ে সভায় আলোচনা এবং ২০২৪-২৬ মেয়াদে নির্বাচন পরিচালনার জন্য একটি বোর্ড গঠন করা হয়। সভায় বিজিএমইএ একটি আপিল বোর্ডও গঠন করে।

নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন। অন্য সদস্যরা হলেন এফবিসিসিআই সহ-সভাপতি এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইক্যাব) সভাপতি শমী কায়সার এবং ইক্যাব সাবেক সভাপতি এ এস এম নাঈম। আপিল বোর্ডের চেয়ারম্যান এমসিসিআই সভাপতি কামরান টি রহমান। অন্য সদস্যরা হলেন এফবিসিসিআই সহ-সভাপতি খায়রুল হুদা চপল এবং এফবিসিসিআই পরিচালক নিজামুদ্দিন রাজেশ।

নির্বাচনের অন্তত ৮০ দিন আগে নির্বাচনী তফসিল ঘোষণা করবে নির্বাচন বোর্ড। সরকারের বাণিজ্য সংগঠনের নিয়ম অনুযায়ী বিদ্যমান কমিটির মেয়াদ শেষ হওয়ার অন্তত ১৫ দিন আগে বিজিএমইএ নির্বাচন সম্পন্ন করতে হবে।

বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ আগামী বছরের ১২ এপ্রিল শেষ হবে। ২০২৪-২৬ মেয়াদে নেতৃত্ব নির্বাচনের জন্য আগামী বছরের মার্চে বিজিএমইএ’র নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিজিএমইএ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close