ফাহাদ শাহরিয়ার, প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৩ সেপ্টেম্বর, ২০২২

শ্রমবাজারে সিন্ডিকেট রাখা, না রাখার চ্যালেঞ্জ

বায়রা নির্বাচনে শান্তিপূর্ণ ভোট

ছবি : প্রতিদিনের সংবাদ

শান্তিপূর্ণ ভোটগ্রহণের মধ্য দিয়ে শেষ হলো জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) দ্বি-বার্ষিক নির্বাচন (২০২২-২০২৪)।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাজধানী ঢাকায় সোনারগাঁও হোটেলে সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে।

বায়রা নির্বাচন বোর্ড-২০২২ এর তফসিল অনুযায়ী শনিবার (৩ সেপ্টেম্বর) ভোটের দিন নির্ধারণ করা হয়। এবার নির্বাচনে ১৮২ জন প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়। এই নির্বাচনে এক হাজার ৪২ জন ভোটার তাদের ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন। ভোট গণনা শেষে ফলাফল শনিবারই ঘোষণা করার কথা।

এবার বায়রা নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতায় অংশগ্রহণকারীদের আনুষ্ঠানিক কোন প্যানেল নেই। তবে অঘোষিত তিনটি আলাদা প্যানেলের মধ্যে ভোটের লড়াই হচ্ছে। প্যানেলে প্রার্থীর সংখ্যা ২৭। প্রতিটি প্যানেল থেকে দেয়া হয়েছে পৃথক ইশতেহার।

একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বায়রার সাবেক সভাপতি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ ও বায়রার সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন।

আরেকটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন বায়রার সাবেক সভাপতি মো. নুর আলী ও সাবেক সভাপতি আবুল বাশার।

তৃতীয় প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বায়রার সাবেক সিনিয়র সহ-সভাপতি মো. ফারুক ও সাবেক মহাসচিব রিয়াজ উদ্দিন।

এই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল ও দুই সদস্য একই মন্ত্রণালয়ের উপসচিব তানিয়া ইসলাম ও মো: আবুল কালাম আজাদ স্বাক্ষরিত নির্বাচনী তফসিল ৯ জুন ঘোষণা করা হয়। এ ঘোষণায় উল্লেখ করা হয়, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের সদস্য সদস্যগণকে জানানো যাচ্ছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আদেশ মোতাবেক বাণিজ্য সংগঠন আইন ২০২২, বাণিজ্য সংগঠন বিধিমালা, ১৯৯৪ এবং বায়রার সঙ্ঘবিধি অনুযায়ী গোপন ব্যালটের মাধ্যমে বায়রার ২৭ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির ২০২২-২৪ মেয়াদি নির্বাচন অনুষ্ঠানের সময় নির্ধারণ করা হলো। বায়রায় প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (আইআইটি-১ অধিশাখা) মোহাম্মদ দাউদুল ইসলাম।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বায়রা,নির্বাচনে,শান্তিপূর্ণ ভোট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close