reporterঅনলাইন ডেস্ক
  ১১ জুন, ২০২৪

ডাচ্-বাংলা ব্যাংকর বার্ষিক সাধারণ সভা

ডাচ্-বাংলা ব্যাংক পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের চেয়ারম্যান সাদিয়া রাইয়ান আহমেদের সভাপতিত্বে গত রবিবার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভার শুরুতে চেয়ারম্যান সংক্ষিপ্ত বক্তব্যে শেয়ারহোল্ডারদের শুভেচ্ছা জানান।

বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন। বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের ২০২৩ সালের জন্য ৩৫ শতাংশ ডিভিডেন্ড (১৭.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড এবং ১৭.৫ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রতি শেয়ারে) প্রদানের অনুমোদন দেন।

গত বছর ৩১ ডিসেম্বর ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী সভায় উপস্থাপন করা হয়। শেয়ারহোল্ডাররা ব্যাংকের ২০২৩ সালের বার্ষিক আর্থিক বিবরণী অনুমোদন করেন এবং ব্যাংকের বিভিন্ন কার্যক্রম নিয়ে তাদের অভিমত ব্যক্তসহ নানাবিধ বিষয়ে প্রস্তাবনা পেশ করেন।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৮৮৩ দশমিক ১ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৫ লাখ ৫৫ হাজার ৪৭৩ দশমিক ৬ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির পরিমাণ দাঁড়ায় ৩৮ হাজার ৪০৯ দশমিক ৫ মিলিয়ন টাকা বা ৬ দশমিক ৯ শতাংশ। ২০২৩ সালে ব্যাংক কর্তৃক প্রদানকৃত ঋণের পরিমাণ ৪ লাখ ১২ হাজার ০৭৩ দশমিক ০ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৩ লাখ ৬৪ হাজার দশমিক ৮ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ১৩ দশমিক ২ শতাংশ। ২০২৩ সালে ব্যাংকের ডিপোজিট ৩৪ হাজার ৪৫৮ দশমিক ৮ মিলিয়ন টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৫৯০ দশমিক ১ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৪ লাখ ৩৮ হাজার ১৩১ দশমিক ৩ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ৯ দশমিক ১ শতাংশ। ব্যাংক ২০২৩ সালে ট্যাক্স পূর্ববর্তী নিট মুনাফা অর্জন করে ১১ হাজার ৪৫০ দশমিক ১ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৮ হাজার ৮৬৬ দশমিক ৬ মিলিয়ন টাকা এবং ট্যাক্স পরবর্তী নিট মুনাফা অর্জন করে ৮ হাজার ১৭ দশমিক ৪ মিলিয়ন টাকা যা ২০২২ সালে ছিল ৫ হাজার ৬৬১ দশমিক ৭ মিলিয়ন টাকা। সভা ব্যাংকের পরিচালক হিসেবে আবেদুর রশিদ খানের পুনঃনিয়োগ অনুমোদন করে। সভায় ২০২৪ সালের জন্য কোম্পানির বহিঃনিরীক্ষক হিসেবে এ কাসেম অ্যান্ড কোং, চাটার্ড একাউন্ট্যান্টস এবং করপোরেট গভর্নেন্স নিরীক্ষক হিসেবে হোদা ভাসি চৌধুরী অ্যান্ড কোং, চাটার্ড একাউন্ট্যান্টসের পুনঃনিয়োগ অনুমোদন করে।সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close