reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুন, ২০২৪

আইসিএসবির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। গত শুক্রবার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। আইসিএসবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। তিনি তার বক্তব্যে প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহর সক্রিয় নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন, যিনি দীর্ঘ ১১ বছর ধরে লড়াই করে চার্টার্ড সেক্রেটারিজ আইন, ২০১০ কার্যকর করার জন্য নিরলসভাবে কাজ করেছেন। তিনি সবার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন যারা সিএস আইন পাস করার জন্য আন্তরিকভাবে কাজ করেছেন। তিনি সফল ক্যারিয়ার গড়তে চার্টার্ড সেক্রেটারি প্রোগ্রামের গুরুত্বের কথাও বিশেষভাবে উল্লেখ করেন।

১৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর বক্তব্যে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ তার অনুভূতির কথা ব্যক্ত করেন। তিনি আইসিএসবির অনারারি ফেলো মেম্বারদের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন যারা তাকে সংসদে চার্টার্ড সেক্রেটারিজ আইন, ২০১০ পাস করতে সহযোগিতা করেছিলেন। তিনি বিশেষভাবে তৎকালীন বাণিজ্যমন্ত্রী মোহাম্মদ ফারুক খানের অবদানের কথা উল্লেখ করেন। তিনি আরো উল্লেখ করেন, প্রতিশ্রুত লক্ষ্যগুলো অর্জনের জন্য এবং ইনস্টিটিউটকে একটি ‘সেন্টার অব এক্সিলেন্স’-এ পরিণত করার মাধ্যমে নতুন উচ্চতায় ও মানে নিয়ে যাওয়ার এখনই উপযুক্ত সময়।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠার পর থেকে এই প্রথমবার, চার্টার্ড সেক্রেটারিজ পেশাকে সংসদের একটি আইন অর্থাৎ আয়কর আইন, ২০২৩ দ্বারা স্বীকৃতি দেওয়া হয়েছে। তিনি আরো উল্লেখ করেন, আফতাবনগরের জমির মামলা যা কিনা আমরা বিগত ৯ বছর ধরে লড়ছি তাতে আইসিএসবি জয় লাভ করেছে। ঢাকা জেলা জজ আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ফেলো এবং অ্যাসোসিয়েট সদস্যরা স্মৃতিচারণ করেন ও প্রশংসাসূচক আলোচনা করেন। সংবাদ বিজ্ঞপ্তি

এ কে এম মুশফিকুর রহমান, আমিরুল ইসলাম, প্রফেসর ড. ফিরোজ ইকবাল ফারুকী, মো. মনোয়ার হোসেন, মো. মিজানুর রহমান এবং মো. জাকির হোসেন তাদের স্মৃতি ও অনুভূতি ব্যক্ত করেন।

ইনস্টিটিউটের আইনি বিষয়ে অসামান্য অবদানের জন্য আইসিএসবির আইন উপদেষ্টা সিনিয়র অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হককে আইসিএসবির পক্ষ থেকে সম্মাননা জানানো হয়। আইসিএসবির প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ উল্লেখ করেন যে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক আইসিএসবির একজন পরীক্ষিত বন্ধু এবং তিনি সিএস পেশার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক আইসিএসবি সম্পর্কে তার অনুভূতি ব্যক্ত করেন এবং আগামী দিনেও আইসিএসবির জন্য কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের গ্র্যান্ড বলরুমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে ইনস্টিটিউটের উল্লেখযোগ্য সংখ্যক ফেলো এবং অ্যাসোসিয়েট সদস্যরা অংশগ্রহণ করেন এবং একটি মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। আইসিএসবির ভাইস প্রেসিডেন্ট এ কে এম মুশফিকুর রহমান ইনস্টিটিউটের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close