বাণিজ্য ডেস্ক

  ২১ মে, ২০২৪

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী কানাডার ব্যবসায়ীরা

শিল্পমন্ত্রীর সঙ্গে কানাডার ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধির সাক্ষাৎ

রাজধানীতে শিল্প মন্ত্রণালয়ে গত রবিবার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে তার কার্যালয়ে পল জে থপ্পিলের (Paul J. Thoppil)) নেতৃত্বে সাক্ষাৎ করেছে কানাডার ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধিদল। সাক্ষাৎকালে কানাডার ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধি বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে গুরুত্বারোপ করেন। প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে মন্ত্রী এক্ষেত্রে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ, যা কানাডাসহ বৃহৎ ও উন্নত দেশগুলোকে আকর্ষণ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বের কারণে এ অর্জন সম্ভব হয়েছে। বাংলাদেশে চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, ভারতসহ অনেক দেশ বৃহৎ আকারে বিনিয়োগ করছে।

কানাডার বাণিজ্য প্রতিনিধি পল জে থপ্পিল বলেন, আমরা সুদূরপ্রসারী লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে বাংলাদেশে বড় আকারে বিনিয়োগে আগ্রহী। এর মাধ্যমে দুদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদার হবে ও উভয় পক্ষ লাভবান হবে। এক্ষেত্রে যেসব চ্যালেঞ্জ রয়েছে যথা- শ্রমিক অধিকার রক্ষা ও শ্রমনীতি প্রতিপালন এবং ট্যারিফ নির্ধারণের মতো ইস্যুগুলো গুরুত্বপূর্ণ এবং আলাপ-আলোচনার মাধ্যমে এর সমাধান সম্ভব।

পল জে থপ্পিল আরো বলেন, কানাডায় দক্ষ ও বিশ্বমানের সাইবার সিকিউরিটি ফার্ম রয়েছে উল্লেখ করে কানাডার বাণিজ্য প্রতিনিধি বাংলাদেশের সাইবার নিরাপত্তা সেক্টরে দেশটির কাজ করার ইচ্ছা ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার লিলি নিকলস (Lilly Nicholls), শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিলুফার নাজনীন, এস এম আলম ও কামরুন নাহার সিদ্দীকা উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close