নিজস্ব প্রতিবেদক

  ৩০ নভেম্বর, ২০২৩

অর্থনীতি মজবুত করতে প্রবাসীদের বিনিয়োগের আহ্বান

বাংলাদেশের অর্থনীতিকে মজবুত করতে এবং ২০৪১ সালের মধ্যে একটি আধুনিক, সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম। গত মঙ্গলবার লন্ডনের রিজেন্ট লেক ব্যানক্যুইট হলে যুক্তরাজ্যের প্রবাসী ব্যবসায়ীদের সংগঠন ইউকে বাংলাদেশ ক্যাটালিস্টস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউকেবিসিসিআই) সঙ্গে এফবিসিসিআইয়ের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। চুক্তি অনুযায়ী যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য জোরদার, সম্ভাবনাময় খাতসমুহ চিহ্নিত করা এবং বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করবে এফবিসিসিআই ও ইউকেবিসিসিআই।

মাহবুবুল আলম বলেন, বিদেশি বিনিয়োগকারী ছাড়াও যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরা দেশে বিনিয়োগ করে লাভবান হতে পারেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, একজন বিদেশি হিসেবে বাংলাদেশে বিনিয়োগ করলে তিনি ১০ বছর যাবত কর অবকাশ সুবিধা পাবেন। কোনো বিনিয়োগকারী চাইলে যেকোনো সময় তার আয় অথবা লভ্যাংশ একসঙ্গে নিয়ে আসতে পারবেন। বাংলাদেশ ছাড়া পৃথিবীর আর কোনো দেশে এ ধরনের সুবিধা নেই। আপনারা আসুন, বাংলাদেশে বিনিয়োগ করুন। এতে বিনিয়োগকারী হিসেবে আপনি নিজে এবং দেশ উপকৃত হবে। সাধারণ মানুষের কর্মসংস্থান হবে, দেশের অর্থনীতি আরো শক্তিশালী হবে, দেশ এগিয়ে যাবে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সহ সভাপতি শমী কায়সার, ইউকে-বিসিসিআইর সভাপতি এম জি গোলাম মিয়া, এফবিসিসিআই পরিচালকরাসহ বাংলাদেশ ও যুক্তরাজ্যের ব্যবসায়ীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close