তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১০ জুন, ২০২৪

সেলফি ক্যামেরায় এআই প্রযুক্তি আনছে শাওমি

প্রযুক্তি সবকিছুতেই আসছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) ছোঁয়া। এবার সেলফি ক্যামেরায় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি যুক্ত করছে শাওমি। শাওমি ১৪ মডেলের নতুন স্মার্টফোনে ২.০ অ্যাপারচার ও ৩২ মেগা পিক্সেল ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরায় এআই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। চার ক্যামেরার এই ফোনে থাকছে ¯œ্যাপড্রাগন ৮, থার্ড জেনারেশন প্রসেসর। কোয়ালকম অ্যাড্রেনো ৭৫০ জিপিইউ। ১২ গিগাবাইট (জিবি) র‌্যাম, ডিসপ্লে ৬.৩৬ ইঞ্চি, ৪৬১০ এমএএইচ ব্যাটারি। এ ছাড়া রয়েছে ৫০ মেগা পিক্সেল ওআইএস এবং এএলডিসমৃদ্ধ প্রধান ক্যামেরা। ওআইএস এবং ম্যাক্রো সমর্থিত ৫০ মেগা পিক্সেল টেলিফটো লেন্স এবং ৫০ মেগা পিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, যা ১১৫ ডিগ্রি পর্যন্ত ঘুরে ছবি তুলতে পারবে। সর্বশেষ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনে থাকছে ২৫৬ ও ৫১২ জিবি স্টোরেজ সুবিধা। ব্ল্যাক, পার্ল হোয়াইট ও গ্রিন রঙে ফোনটি পাওয়া যাবে।

শাওমি ফোনটিতে থাকছে ১.৫কে ৬.৩৬ ইঞ্চির অ্যামোলেড ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। ৪৬০ পিপিআই, ৬৮ বিলিয়ন রঙ, ডলবি ভিশন। ফোনটির ডিসপ্লে সুবিধাগুলোর মধ্যে রয়েছে এলটিপিও, অ্যাডাপটিভ সিঙ্ক প্রো। রিফ্রেশ রেট ডাইনামিক ১-১২০ হার্জ। টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্জ পর্যন্ত। ফোনটির পুরুত্ব মাত্র ৮ দশমিক ২ মিলিমিটার। মাত্র ১৯৩ গ্রাম ওজনের ফোনটি দেখতে বেশ পাতলা ও সরু।

গেমার জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে জিপিইউ টার্বো প্রযুক্তি। এ প্রযুক্তির কারণে ফোনটির সিপিইউ ও জিপিইউয়ের পারফরম্যান্স আরো বাড়বে। ফলে বড় আকারের ও হাই কনফিগারেশনের গেমগুলো অনায়াসেই খেলা যাবে। ৯০ ওয়াট হাইপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩১ মিনিটে ১০০ শতাংশ চার্জ দেয়া যাবে। আর ৫০ ওয়াট ওয়্যারলেস হাইপার চার্জিং সুবিধায় ফোনটি পুরোপুরি চার্জ হতে সময় লাগে ৪৬ মিনিট। এছাড়া রয়েছে ৪ হাজার ৬১০ এমএএইচ৯ (টাইপ) ব্যাটারি ইউএসবি সি-৩.২ প্রথম জেনারেশনস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close