তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৩ মে, ২০২৪

শাওমি আনছে নতুন পোকো ফোন

চীনের শাওমির সাব-ব্র্র্যান্ড পোকো। এই সিরিজে আসছে নতুন ফোন। যার মডেল পোকো এফ৬। চলতি মাসের শেষের দিকে এই হ্যান্ডসেটটি বাজারে আসার কথা রয়েছে। এতে প্রো এবং নন-প্রো দুইটি মডেলই থাকবে। পোকো এফ৬ সিরিজে পাবেন একদম নতুন কোয়ালকম ¯œ্যাপড্রাগন ৮ এস জেনারেশন ৩ প্রসেসর।

নতুন ডিভাইসটিকে হাই-এন্ড স্মার্টফোন বলছে পোকো। এই ফোন নাকি রিয়েলমিকে টেক্কা দেবে। এই ফোনে শুধু অ্যাডভান্স প্রসেসর পাবেন না। থাকবে সেরা ক্যামেরা এবং অন্যান্য ফিচার্স।

দুবাইয়ে পোকো এফ৬ সিরিজের উন্মোচন করবে সংস্থা। যদিও এটির প্রো ভার্সন লঞ্চ হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। এফ সিরিজের স্মার্টফোন খুব একটা লঞ্চ করে না পোকো। তাই এটির জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।

টেক রিপোর্ট অনুযায়ী, রেডমি টার্বো ৩-এর রি-ব্র্যান্ড ভার্সন হিসাবে লঞ্চ হতে চলেছে পোকো এফ৬। এ ফোনের একাধিক ফিচার্স ফাঁস হয়ে গিয়েছে ইন্টারনেটে। সেখান থেকে জানা গিয়েছে, এতে ৬.৬৭ ইঞ্চির ১.৫ কে রেজুলেশনের ডিসপ্লে থাকবে। সঙ্গে মিলবে ১২০ হার্জের রিফ্রেশ রেট। এতে সর্বোচ্চ ২৪০০ নিটস ব্রাইটনেস পাওয়া যাবে এবং এইচডিআর ১০ প্লাস সাপোর্ট থাকছে।

ফোনের সামনে একটি পাঞ্চ হোল কাট আউট থাকবে যেখানে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা মিলবে। ফোনের ব্যাক সাইডে থাকবে ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটি ৬০০ মূল সেন্সর এবং ৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৩৫৫ সেন্সর। এই ক্যামেরাতে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্টও পাওয়া যাবে। রেডমি টার্বো ৩ এর মতো একই ক্যামেরা ডিজাইন রয়েছে এই ফোনের। সফটওয়্যারের ক্ষেত্রে অ্যানড্রয়েড ১৪ থাকবে। এটি পরবর্তী অ্যানড্রয়েড সিস্টেমেও আপডেট করা যাবে। মিলতে পারে ১৬ জিবি র‌্যাম। ইন্টার্নাল স্টোরেজ এখনও জানা যায়নি। তবে ফাস্ট চার্জিং যে থাকবে তা আশা করা যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close