তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২২ মে, ২০২৪

এক চার্জে ১৯০ কিলোমিটার চলবে ই-স্কুটার

জনপ্রিয় টু হুইলার সংস্থা ওলা নতুন বৈদ্যুতিক স্কুটার আনল। সংস্থার এস১ স্কুটারে যুক্ত করা হয়েছে অনেক নতুন নতুন ফিচার। এর সবচেয়ে বড় সুবিধা এক চার্জে ১৯০ কিলোমিটার মাইলেজ পাবেন। ২, ৩ ও ৪ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি প্যাকের বিকল্প নিয়ে আসে এই নতুন বৈদ্যুতিন স্কুটারের মডেলটি।

ওলা এস১ মডেলের ২ কিলোওয়াট আওয়ারের মডেলটি ৬ কিলোওয়াটের সর্বোচ্চ শক্তিসম্পন্ন একটি বৈদ্যুতিন মোটরসহ এসেছে বাজারে, এই মডেলে ৪.১ সেকেন্ডের মধ্যেই ৪০ কিলোমিটার পর্যন্ত গতি উঠতে পারে। এই মডেলে আবার রয়েছে তিন ধরনের আলাদা আলাদা রাইডিং মোড-ইকো, নর্মাল এবং স্পোর্টস। এই স্কুটারের সর্বোচ্চ গতি ৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়।

এখানে একটি টাচস্ক্রিন ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের বদলে ওলা এস১-এর ৩ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি প্যাকের মডেলে একই চার্জিং টাইম, রাইডিং মোড এবং অন্যান্য ফিচার্স রয়েছে। পার্থক্য সেভাবে কিছু নেই বললেই চলে। তবে এতে ৩.৩ সেকেন্ডের মধ্যে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি উঠতে পারে। এই মডেলটির সর্বোচ্চ গতি ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টায় এবং একবার চার্জ দিলে এই স্কুটারে একটানা ১৫১ কিমি পথ যাওয়া যায়। ওলার এই সিরিজের ৪ কিলোওয়াট আওয়ারের মডেলটির ক্ষেত্রে সব ফিচার্স ও স্পেসিফিকেশন একই থাকলেও ১৯০ কিলোমিটার রেঞ্জ দিতে পারবে স্কুটারটি। এই মডেলগুলোর ভারতে এক্স শো-রুম দাম যথাক্রমে ৬৯ হাজার ৯৯৯ টাকা, ৮৪ হাজার ৯৯৯ টাকা এবং ৯৯ হাজার ৯৯৯ টাকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close