তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২০ মে, ২০২৪

নতুন চমক নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

অফিশিয়াল থেকে পারিবারিক প্রয়োজনে মেটার মালিকানাধীর মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। তাই ব্যবহারকারীদের সুবিধার কথা ভেবে আইওএস ও অ্যান্ড্রয়েড ডিভাইসে একাধিক পরিবর্তন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

এবার পরিবর্তন আসছে ডিজাইনে। চ্যাট করতে যাতে ব্যবহারকারীদের আরো সুবিধা হয়, সে কারণেই এ সিদ্ধান্ত। চলুন জেনে নেওয়া যাক ডিজাইনের

উল্লেখযোগ্য পরিবর্তনগুলো-

ডার্ক মোড আরো অন্ধকার হবে। অর্থাৎ এসএমএস পড়তে যাতে সুবিধা হয়, সেই কারণে ব্যাকগ্রাউন্ড আরো বেশি অন্ধকারাচ্ছন্ন করা হবে। লাইট মোডের ক্ষেত্রে থাকবে অতিরিক্ত হোয়াইট স্পেস বা সাদা জায়গা। লোগোর সবুজ রঙে সামান্য পরিবর্তন আসছে।

চ্যাটস ট্যাবেও অন্যরকমভাবে নজরে আসবে হোয়াটসঅ্যাপ লোগো। আইকন ও বাটন ডিজাইনেও থাকছে চমক। প্রতিটি আইকন খুঁজে পাওয়ার ক্ষেত্রে যাতে কোনো সমস্যা না হয়, সে কারণে ব্যবহৃত হবে বিশেষ হাইলাইট। এত দিন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের স্ক্রিনের ওপরের দিকে যে নেভিগেশন ট্যাবটি দেখা যেত, এবার থেকে তা নিচের দিকে নেমে আসছে।

সার্চ বারের স্থানেও পরিবর্তন ঘটছে, যাতে তা দ্রুত নজরে পড়ে। সব মিলিয়ে নতুন ইন্টারফেসের সাক্ষী থাকবেন আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। অ্যাপটি আপডেট করলে ধীরে ধীরে নতুন ডিজাইন চোখে পড়বে ব্যবহারকারীদের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close