তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১৫ মে, ২০২৪

বিশ্বের প্রথম ওয়াটারপ্রুফ স্মার্টফোন আনছে অপো

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা সংস্থা অপো একের পর এক ফোন আনছে বাজারে। যেগুলোতে থাকছে অত্যাধুনিক সব প্রযুক্তি। এবার ওয়াটারপ্রুফ স্মার্টফোন আনছে অপো, যা হতে যাচ্ছে বিশ্বের প্রথম সম্পূর্ণ ওয়াটারপ্রুফ স্মার্টফোন, সংস্থা এমনটাই দাবি করছে।

কোম্পানির দাবি যে এ৩ প্রো-এর ডিসপ্লেটিও ওয়াটারপ্রুফ এবং এটি পড়ে গেলেও ভাঙা এড়াবে। অপোর দাবি, তাদের নতুন ফোনটি খুবই টেকসই। অপো এ৩ প্রো প্রথমে চীনে লঞ্চ করা হবে এবং পরে অন্যান্য বাজারে লঞ্চ করা হবে বলে আশা করা হচ্ছে। এই ফোনটি অন্যান্য দেশে আসবে কি না তা এখনো জানা যায়নি।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চীনা সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট ওয়েইবোতে দাবি করেছে যে, অপো এ৩ প্রো একটি খুব বড় স্ক্রিন এবং ব্যাটারি পাবে। তার মতে, এই ফোনে থাকবে একটি ৬.৭-ইঞ্চির ১০৮০ পিক্সেল ১২০ হার্জ কার্ভড ওএলইডি স্ক্রিন এবং ৫০০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি। বলা হচ্ছে, এই ফোনটি মিডিয়াটেক ৭০৫০ প্রসেসরে চলবে, যা একটি ৫-জি চিপ।

এই ফোনে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। এ ছাড়া ফোনের পেছনে তিনটি ক্যামেরা থাকতে পারে। মূল ক্যামেরাটি ৬৪-মেগাপিক্সেল হতে পারে, তবে বাকি দুটি ক্যামেরা সম্পর্কে তথ্য এখনো জানা যায়নি।

এটি একটি এই সিরিজের ফোনে অপোর টেকসই প্রযুক্তির প্রথম ব্যবহার। এই ফোনটি শুধু পানিতে নষ্ট হবে না, পাশাপাশি পড়ে গেলে ভেঙে যাওয়ার ঝুঁঁকিও কমবে। এ ছাড়া কোম্পানি এ২ প্রো-এর ‘চার বছরের ব্যাটারি ওয়ারেন্টি’ উন্নত করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close