তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১৪ মে, ২০২৪

হোয়াটসঅ্যাপে একসঙ্গে ৩ চ্যাট পিন করবেন যেভাবে

বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে হোয়াটসঅ্যাপে। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে পাড়ার বন্ধুরা অফিসের কলিগ বসেদের অসংখ্য গ্রুপ আছে আপনার হোয়াটসঅ্যাপে। এত গ্রুপ বা চ্যাটের মধ্যে মাঝে মাঝে জরুরি মেসেজের উত্তর দিতেই দেরি হতে যায়। আর সে যদি হয় অফিসের বস কিংবা ঘরের দুদিকেই ঝামেলা।

সেই সমস্যা সমাধান করতে হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছিল নতুন ফিচার। ফিচারটির মাধ্যমে হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ইউজার গুরুত্বপূর্ণ মেসেজ পিন করে রাখতে পারেন। বর্তমানে হোয়াটসঅ্যাপে একসঙ্গে তিনটি চ্যাট পিন মেসেজ পিন করার সুবিধা পান ব্যবহারকারীরা।

পিন টু টপ ফিচারটি মেসেজিং অ্যাপে ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটের জন্য কাজ করে। ব্যবহারকারীরা বার্তাটি ২৪ ঘণ্টা থেকে ৩০ দিনের মধ্যে যে কোনো জায়গায় পিন করে রাখতে পারেন। একটি চ্যাটে শীর্ষে একটি বার্তা পিন করে রাখার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ডিফল্ট সময় হিসেবে ৭ দিন সময় দেয়। ব্যবহারকারীরা চ্যাটের শীর্ষে টেক্সট, ছবি বা এমনকি পোল পিন করতে পারেন। জেনে নিন কীভাবে কাজটি করবেন-

প্রথমে চ্যাট পিন করতে চাইলে বাবলে দীর্ঘক্ষণ প্রেস করে রাখুন। তারপর একটি ড্রপ-ডাউন বিকল্প পাবেন। যা আপনাকে সেই বার্তাটি পিন করার সময় দেয়। কেউ যদি ৩০ দিনের বেশি সময় ধরে কোনো বার্তা পিন করতে চান তাহলে সেটি সিলেক্ট করুণ। তবে হোয়াটসঅ্যাপে এখনো ‘পিন ফরএভার’ বিকল্প নেই। তাই ব্যবহারকারীদের চ্যাটের শীর্ষে রাখতে প্রতি ৩০ দিন পরে বার্তাটিকে পুনরায় পিন করতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close