তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১৬ এপ্রিল, ২০২৪

যেসব ভুলে নষ্ট হয় ওয়াশিং মেশিন

বাসায় অনেকেই ওয়াশিং মেশিন ব্যবহার করছেন। তবে অনেক দাম দিয়ে কেনা ওয়াশিং মেশিনে কাপড় কাচায় একটি বড় ভুল করছেন বেশিরভাগ মানুষই। ফলে ওয়াশিং মেশিন ব্যবহারে সামান্য কিছু ভুলে যন্ত্রটি নষ্ট হয়ে যেতে পারে।

ওয়াশিং মেশিনে বেশিরভাগ মানুষই যে বড় ভুলটি করে তা হলো ওভারলোডিং। ওয়াশিং মেশিন বিভিন্ন আকারের হয়। ৬ কেজি, ৬.৫ কেজি, ৭ কেজি এবং ৮ কেজিরও হয়। ওয়াশিং মেশিনের আকার তার ক্ষমতা নির্দেশ করে। সেই ক্ষমতা অনুযায়ী কাপড় দিতে হবে। মেশিনে প্রয়োজনের চেয়ে বেশি কাপড় রাখলে ঢাকনা ঠিকমতো বন্ধ নাও হতে পারে। এ কারণে মেশিনটি শুরু করতে সক্ষম হবে না এবং এটি শুরু হতে বাধা দেবে।

যদি ফ্রন্ট লোড ওয়াশিং মেশিন ব্যবহার করেন এবং খুব বেশি জামা কাপড় লোড করেন তাহলে সমস্যা দেখা দিতে পারে। দরজার রাবারের মধ্যে কাপড় আটকে যেতে পারে, যার কারণে দরজাটি ঠিকভাবে বন্ধ করতে পারে না।

এটি লন্ড্রি রুমে বিস্ফোরণের মতো কাণ্ডও ঘটাতে পারে। যার মধ্যে ওয়াশারের অংশগুলো ভেঙে সর্বত্র ছড়িয়ে পড়তে পারে। এছাড়া অনেক কাপড় ভর্তি টবের ভেতরের ভারসাম্য নষ্ট করে। ড্রামে কাপড় রাখার জায়গার অভাবে সেগুলো খুব টাইট হয়ে যায় এবং ডিটারজেন্ট পুরো জায়গায় ছড়িয়ে পড়তে পারে না, যার কারণে কাপড় পরিষ্কার হয় না।

ড্রামে কাপড় রাখার জায়গার অভাবে সেগুলো খুব টাইট হয়ে যায় এবং ডিটারজেন্ট পুরো জায়গায় ছড়িয়ে পড়তে পারে না, যে কারণে কাপড় পরিষ্কার হয় না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close