তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

হার্টের খেয়াল রাখবে স্মার্টওয়াচ

বর্তমানে স্মার্টওয়াচগুলো সারাক্ষণ আপনার শারীরিক অবস্থার জানান দেবে। ব্যবহারকারী দিনে কতগুলো স্টেপ হাঁটলেন, কত ক্যালোরি বার্ন করলেন, তা সাপ্তাহিক, মাসিক ও বার্ষিক রিপোর্ট দেখায় স্মার্টওয়াচ। স্লিপ মনিটরিং সেন্সরও রয়েছে স্মার্টওয়াচে। স্মার্টওয়াচ সময় দেখার প্রয়োজনীয়তা পূরণের তেমনি স্বাস্থ্যের দিকটাও খেয়াল রাখবে।

জনপ্রিয় স্মার্টওয়াচ সংস্থা নয়েজ নিয়ে এলো নতুন স্মার্টওয়াচ। নয়েজ কালারফিট ম্যাক্রো, যা সারাক্ষণ ব্যবহারকারীর হার্টের খেয়াল রাখবে। নতুন স্মার্টওয়াচটি কালারফিট সিরিজের অধীনে আনা হয়েছে। এটিতে একটি প্রিমিয়াম বডি রয়েছে। এতে দুর্দান্ত সব ফিচার দেওয়া হয়েছে।

নতুন স্মার্টওয়াচ নয়েজ কালারফিট ম্যাক্রোতে ২.৫ডি কার্ভড গ্লাসসহ একটি ২-ইঞ্চি টিএফটি পিসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। স্মার্টওয়াচটি ২০০টি ওয়াচ ফেস সাপোর্ট করে। এই স্মার্টওয়াচটি নয়েজ ট্রু সিঙ্ক প্রযুক্তিসহ ব্লুটুথ কলিং সাপোর্ট করে, যার মধ্যে একটি অন্তর্নির্মিত মাইক্রোফোন এবং একটি স্পিকার রয়েছে।

ঘড়িটিতে হৃদস্পন্দন, SpO2 রক্তের অক্সিজেন মাত্রা, ঘুম, মানসিক চাপ ইত্যাদি অনেক কিছুই ট্র্যাক করতে পারবেন। এতে ১১৫টি স্পোর্টস মোড রয়েছে। ঘড়িটিতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট দেওয়া আছে। এটি নয়েজফিট অ্যাপ্লিকেশনের সঙ্গে লিঙ্ক করতে পারবেন। ব্যাটারি ব্যাকআপের জন্য, এই ঘড়িটি একবার সম্পূর্ণ চার্জে ৭ দিন ব্যবহার করা যাবে। তবে ব্যাটারি ব্যাকআপ আপনার ব্যবহারের উপর নির্ভর করে।

এছাড়াও এতে মিউজিক এবং ক্যামেরা কন্ট্রোল, নোটিফিকেশন ডিসপ্লে এবং ক্যালকুলেটর ইত্যাদি ফিচারও রয়েছে। এটিতে একটি সিলিকন ভ্যারিয়েন্টে মিস্ট গ্রে, জেট ব্ল্যাক এবং স্পেস ব্লু রঙে ঘড়িটি কিনতে পারবেন। চামড়ার স্ট্র্যাপ ভ্যারিয়েন্টে পাবেন ক্লাসিক ব্ল্যাক এবং ক্লাসিক ব্রাউন এবং একটি ধাতব স্ট্র্যাপ ভ্যারিয়েন্টে ব্ল্যাক লিঙ্ক এবং সিলভার লিঙ্ক পাবেন।

নয়েজ কালারফিট ম্যাক্রোর সিলিকন ভ্যারিয়েন্টের দাম ভারতীয় বাজারে ১ হাজার ৩৯৯ রুপি, চামড়ার ভ্যারিয়েন্টের দাম ১ হাজার ৪৯৯ রুপি এবং মেটাল ভ্যারিয়েন্টের দাম ১ হাজার ৫৯৯ রুপি। ই-কমার্স সাইট অ্যামাজন এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন ঘড়িটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close