তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

নারী উদ্যোক্তাদের নিয়ে অক্টোবরে ‘উই সামিট’

নারী উদ্যোক্তাদের জন্য আগামী ১৪ ও ১৫ অক্টোবর উদ্যোক্তা সম্মেলন আয়োজন করবে উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) ট্রাস্ট। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় দুই দিনের এ উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সভাপতিত্ব করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ।

সম্মেলনের প্রথম দিন নারী উদ্যোক্তাদের জন্য কম দামে নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা, পণ্য সরবরাহ সমস্যা, ব্যবসা সম্প্রসারণের জন্য অর্থায়ন, ফেসবুকে পণ্যের প্রসারসহ বিভিন্ন বিষয়ে কর্মশালা হবে। অনলাইনেও আটটি সেশন আয়োজন করা হবে। দ্বিতীয় দিনে সেরা ২০ নারী উদ্যোক্তাকে দেওয়া হবে ‘জয়ী’ সম্মাননা। নারী উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য ও সেবাও প্রদর্শন করা হবে সম্মেলনে। উই সদস্যদের পাশাপাশি যেকোনো নারী উদ্যোক্তা https://registration. wesummitbd. com /ঠিকানায় নিবন্ধন করে সম্মেলনে অংশ নিতে পারবেন।

সম্মেলন বিষয়ে উই সভাপতি নাসিমা আক্তার বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরেই নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন বিষয়ে কর্মশালা ও প্রশিক্ষণের আয়োজন করে আসছি। নারীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতেই এই সম্মেলন আয়োজন করা হয়েছে। সম্মেলনে নারী উদ্যোক্তারা কীভাবে অর্থনীতির মূল চালিকা শক্তিতে রূপান্তরিত হচ্ছেন তা তুলে ধরা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close