প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১০ জুন, ২০২৪

সড়কে ঝরল ৯ প্রাণ

খুলনার ডুমুরিয়ায় বাস-প্রাইভেট কার মুখোমুখি সংঘর্ষে দুজন, মেরিন ড্রাইভে মোটরসাইকেলের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একজন পর্যটক, সিরাজগঞ্জে পরিত্যক্ত বেইলি ব্রিজ থেকে পড়ে শ্রমিক এবং ব্রিজে উঠে ভিডিও করার সময় এক যুবক, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ইটের ট্রাক উল্টে একজন শ্রমিক, গাজীপুরের শ্রীপুরে ড্রাম ট্রাক চাপায় এক কারখানা শ্রমিক এবং মাদারীপুরের শিবচরে এক্সপ্রেসওয়েতে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা : বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে খুলনার ডুমুরিয়া উপজেলার মেছাঘোনা মাঠের সামনে একটি দ্রুতগামী প্রাইভেট কারের দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহতরা হলেন প্রাইভেট কারের চালক ছিলেন সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা উপজেলার সারুলিয়া গ্রামের চিত্তরঞ্জন ঘোষের ছেলে মোহন লাল ঘোষ (৬৪) এবং তার বন্ধু একই উপজেলার পুঠিয়াখালী গ্রামের মৃত শিশুবার দাসের ছেলে আশুতোষ দাস (৬৫)। ওই কারের অপরযাত্রী শামসুজ্জামানকে গুরুতর আহত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কক্সবাজার : কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কে সিএনজি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোহাম্মদ তুষার (২২) নামে এক পর্যটক নিহত হয়েছেন। এ সময় শাহজাহান (২৩) নামে আরেকজন পর্যটক গুরুতর আহত হয়েছেন। গত শনিবার সন্ধ্যায় রামু উপজেলার হিমছড়ি পয়েন্টে এ ঘটনা ঘটে। নিহত পর্যটক কুমিল্লার বাসিন্দা বলে জানা গেছে।

সিরাজগঞ্জ : জেলার চন্ডীদাসগাতীতে বেইলি ব্রিজের খোলা পাটাতনের গ্যাপে পড়ে সাহেব আলী (৫০) নামে একজন তাঁতশ্রমিক নিহত হয়েছেন। শনিবার রাত সোয়া ৯টার দিকে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক মহাসড়কের চন্ডীদাসগাতী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত সাহেব আলী সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের বড় হামকুড়িয়া গ্রামের মাঙন আলীর ছেলে। তিনি স্থানীয় লাভলু বাবলু কম্পোজিট কারখানার শ্রমিক। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, চন্ডীদাসগাতী বেইলি ব্রিজটি প্রায় দুই মাস আগে দেবে যায়। সম্প্রতি ব্রিজটি সংস্কারের জন্য সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ পাটাতন সরিয়ে ফেলে। কিন্তু ব্রিজের সামনে সতর্কীকরণ কোনো চিহ্ন রাখা হয়নি এবং চলাচলের রাস্তাও বন্ধ করা হয়নি।

কলারোয়া (সাতক্ষীরা) : সিরাজগঞ্জ শহরে গাড়ির ছাদ খুলে ভিডিও করার সময় ব্রিজের লোহার পাইপে আঘাত পেয়ে রবিউল আজিম তনু (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। শনিবার ভোরে সিরাজগঞ্জ শহরের ইলিয়ট ব্রিজে এ দুর্ঘটনা ঘটে। নিহত রবিউল আজিম তনু সাতক্ষীরা জেলার কলারোয়া থানার গোপীনাথপুর গ্রামের মৃত লিয়াকত আলীর ছেলে।

এদিকে, শনিবার রাত সাড়ে ১০টার দিকে রবিউল আজিম তনুর লাশ কলারোয়ার বাড়িতে পৌঁছায়। পরে রাতেই জানাজা শেষে তার লাশের দাফন সম্পন্ন হয়।

রানীশংকৈল (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ইটভর্তি ট্রাক্টর উল্টে ফারুক হোসাইন নামে একজন শ্রমিক নিহত হয়েছেন। তিনি ওই ট্রাকে ইটের ওপর বসা ছিলেন। শনিবার উপজেলার কাশিপুর ইউনিয়নের বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ফারুক একই ইউনিয়নের নুনতোর এলাকার আবুল হোসেনের ছেলে। স্থানীয়রা উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুর ড্রাম ট্রাক চাপায় নুরুল ইসলাম (৫৫) নামে এক কারখানা শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার বরমী ইউনিয়নের বররামা চৌরাস্তা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম উপজেলার বরমী ইউনিয়নের বরামা গ্রামের কাদির মিয়ার ছেলে। তিনি বরমী কায়েতপাড়া গ্রামে মেঘনা গ্রুপের একটি কারখানায় কর্মরত ছিলেন।

জানা যায়, নুরুল ইসলাম সকালে বাইসাইকেলযোগে কারখানায় যাওয়ার পথে পেছন থেকে ড্রাম ট্রাক তাকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিবচর (মাদারীপুর) : মাদারীপুর জেলার শিবচরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের একটি ট্রাক পেছন থেকে অপর একটি পিকআপকে ধাক্কা দিলে পিকআপের চালক উজ্জ্বল (৩৫) ও তার সহযোগী মো. রায়হান মিয়া (২২) নিহত হন। রবিবার ভোরে এক্সপ্রেসওয়ের শিবচর উপজেলার আড়িয়াল খাঁ সেতু সংলগ্ন সড়কের পূর্বপাশে দুর্ঘটনাটি ঘটে। নিহত উজ্জ্বল ঝিনাইদহ জেলার খালিশপুর উপজেলার বজরাপুর এলাকার মো. ইসার ছেলে এবং নিহত রায়হান মিয়া গাইবান্দা জেলার সুন্দরগঞ্জ উপজেলার মনিরাম এলাকার মোজাহার আলীর ছেলে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close