সংসদ প্রতিবেদক

  ১৪ মে, ২০২৪

সংসদীয় কমিটির সভা

সিভিল অ্যাভিয়েশনের শূন্যপদ পূরণের সুপারিশ

বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশনের সব শূন্য পদ পূরণের সুপারিশ করেছে বিমান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদী স্থায়ী কমিটি। গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভা থেকে এ সুপারিশ করা হয়। দ্বাদশ জাতীয় সংসদের এটি কমিটির তৃতীয় সভা। কমিটির সভাপতি সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এবং কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, মো. মহিউদ্দিন বাচ্চু, আশেক উল্লাহ রফিক, মাহমুদ হাসান, মো. খসরু চৌধুরী ও শামীমা হারুন অংশগ্রহণ করেন।

সভায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম, অরগানোগ্রাম অনুযায়ী জনবল কাঠামো, অনুমোদিত জনবল, শূন্যপদের বিবরণ ও নিয়োগ কার্যক্রম, প্রেষণে নিয়োজিত জনবল ও আউটসোর্সিং জনবল নিয়োগের বিধি-বিধান নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে সিভিল অ্যাভিয়েশনের যে সব পদ শূন্য রয়েছে তা পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। পাশাপাশি সিভিল অ্যাভিয়েশনের নিজস্ব জনবলের বাহিরে যে সব জনবল রয়েছে তাদের কার্যক্রমের বিস্তারিত তথ্য প্রদানের সুপারিশ করা হয়। এছাড়াও কমিটি কর্তৃক থার্ড টার্মিনাল পরিদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটি ভূ-সম্পত্তির বিবরণ, সম্পত্তি লিজের প্রক্রিয়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি, অভ্যন্তরীণ এয়ারপোর্টে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের সার্বিক কার্যাবলী নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close