নিজস্ব প্রতিবেদক

  ১৩ মে, ২০২৪

শ্রম আইন সংশোধনে ৪১ পয়েন্ট নিয়ে আলোচনা চলছে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশ শ্রম আইন সংশোধনে আন্তর্জাতিক শ্রম সংস্থার সঙ্গে ৪১টি পয়েন্ট নিয়ে বিস্তারিত আলোচনা চলছে।

তিনি বলেন, সেগুলোর মধ্যে আজ (গতকাল) প্রায় আড়াই ঘণ্টায় ১৭টি পয়েন্ট নিয়ে কথা হয়েছে। আরো ২৪টি পয়েন্ট নিয়ে আলোচনার বাকি আছে। সেগুলো নিয়ে আলোচনা করা হবে। গতকাল রবিবার দুপুর ১২টায় আইন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক শুরু হয়ে আড়াই ঘণ্টা পর্যন্ত আলোচনা চলে।

আইনমন্ত্রী বলেন, ‘আজকের বৈঠকে বাংলাদেশ শ্রম আইনের সংশোধন নিয়ে আলোচনা করা হয়েছে। সেখানে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কিছু পরামর্শ আছে। সেগুলো কতটা আমাদের দেশের স্বার্থে যৌক্তিক; সেটা নিয়ে আলোচনা হচ্ছে।

আমরা কোনটা গ্রহণ করতে পারব; কোনটা গ্রহণ করতে পারবো না; সে সব ক্ষেত্রে নিয়ে আলোচনা হচ্ছে।’ তিনি জানান, আগামীকাল (আজ) বেলা সাড়ে ১১টা থেকে আবার এবিষয়ে আলোচনা শুরু হবে।

আলোচনা কতটা সন্তোষজনক হয়েছে জানতে চাইলে মন্ত্রী বলেন, আলোচনার কিছু কিছু জায়গা নিশ্চয়ই সন্তোষজনক।

ঢাকায় নিযুক্ত আইএলওর কান্ট্রি ডিরেক্টর টুওমো পোটি আইনেনের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল বৈঠকে অংশ নেন। এতে আইন ও বিচার বিভাগ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close