নিজস্ব প্রতিবেদক

  ১২ মে, ২০২৪

স্মরণসভায় বক্তারা

আনোয়ার সিকদার ছিলেন জেলেদের অকৃত্রিম বন্ধু

বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ উপকূলীয় মৎস্য ট্রলার শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন সিকদারের প্রথম মৃত্যুবার্ষিকীতে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে এ স্মরণসভা হয়।

সংযুক্ত শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সৈয়দ বাবুল মীরের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভাপতি ইসরাইল পণ্ডিত। স্মরণসভায় বক্তারা বলেন, আনোয়ার হোসেন সিকদার ছিলেন গরিব জেলেদের অকৃত্রিম বন্ধু। প্রধান অতিথির বক্তব্য দেন সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি মোসাদেক হোসেন স্বপন। বিশেষ অতিথি ছিলেন সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোকাদ্দেম হোসেন, শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ এ এম ফয়েজ হোসেন, অ্যাডভোকেট ইসলাম আলী ও মো. রফিকুল। এছাড়া বক্তব্য দেন নূরুল ইসলাম, মো. শাহজাহান মেম্বার, মোহাম্মদ বজলুর রহমান বাবলু প্রমুখ।

সভায় আনোয়ার হোসেন সিকদারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া এবং ১ মিনিট নীরবতা পালন করা হয়। সভায় বক্তারা জেলেদের দুঃখ-কষ্টের সাথী হিসেবে আনোয়ার হোসেন সিকদারের অবদান স্মরণ করেন। বক্তারা জেলেদের ৭ দফা দাবি আদায়ে জেলে সম্প্রদায়কে এ সংগঠনের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান হয়। বক্তারা সরকারি টাকায় জেলে পরিবারকে যে খাদ্য সহায়তা দেওয়া হয়, তা বণ্টনে লুটপাট বন্ধ করার জন্য মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন। বিকল্প কর্মসংস্থানের ক্ষেত্রে স্বজনপ্রীতি ও দলীয়করণ, যা বন্ধ করার জোর দাবি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close