নিজস্ব প্রতিবেদক

  ২৪ এপ্রিল, ২০২৪

উপজেলা নির্বাচন

প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৫

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটে মোট ২৫ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ৬ জন চেয়ারম্যান ও ৯ জন ভাইস চেয়ারম্যান এবং ১০ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। গতকাল মঙ্গলবার নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব ফরহাদ আহমেদ খান এ তথ্য নিশ্চিত করেন।

ফরহাদ আহমেদ জানান, বাগেরহাট সদর, মুন্সীগঞ্জ সদর, মাদারীপুরের শিবচর এবং ফেনীর পরশুরাম উপজেলায় তিনটি পদেই একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া গাইবান্ধার সাঘাটা, নাটোরের সিংড়ায় চেয়ারম্যান পদেও একক প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায়, চট্টগ্রামের সন্দীপ উপজেলা, কক্সবাজার সদর, রাঙামাটির কাউখালী উপজেলা ও চুয়াড়াঙ্গার দামুড়হুদা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থী রয়েছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী, দিনাজপুরের হাকিমপুর, পাবনার বেড়া, কুষ্টিয়া সদর, মৌলভীবাজারের বড়লেখা এবং চুয়াডাঙ্গার দামুড়হুদায়। আগামী ৮ মে প্রথম ধাপে ১৪৮টি উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ হবে।

এ ধাপে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ছিল গত সোমবার। প্রথম ধাপের ভোটে বৈধ প্রার্থী ১ হাজার ৭৮৬ জন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান- এই তিন পদে প্রথম ধাপে মোট ১ হাজার ৮৯০ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদের মধ্যে বাছাইয়ে বাতিল হয়েছে ১০৪ জনের মনোনয়নপত্র।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close