নিজস্ব প্রতিবেদক

  ০৮ এপ্রিল, ২০২৪

নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না

- পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, মানুষের দৃষ্টিভঙ্গি, চিন্তা চেতনা আলাদা আলাদা হতে পারে, সেটা দোষের নয়, কিন্তু স্বাধীন সার্বভৌম বাংলাদেশ আমাদের সবার। ৩০ লাখ শহীদের রক্ত আর ২ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের অর্জিত এ বাংলাদেশ। এ দেশে কোনো রকম অরাজকতা, নাশকতা, সমাজে বিড়ম্বনা সৃষ্টি করা কোনোভাবেই কাম্য হতে পারে না। গতকাল বিকালে খাগড়াছড়ি জেলার দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৬ দিনব্যাপী বিঝু, বৈসুক, সাংগ্রাই (বৈসাবি) মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, বিঝু মেলায় আমাদের ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ঐতিহ্য, কৃষ্টি কালচার পাহাড়ি খানাপিনা সমাজের নব প্রজন্মের নিকট তুলে ধরা এবং সবার সঙ্গে সৌহার্দ সম্প্রীতি গড়ে তোলাই হলো বৈসাবি মেলার মূল লক্ষ্য। প্রতিমন্ত্রী বলেন, আমরা পাহাড়ি বাঙালি সবাই যার যার ধর্ম, সংস্কৃতি, কৃষ্টি, শান্তি, সৌহার্দ, সম্প্রীতির বন্ধনে যাতে সম্মানের সঙ্গে পালন করতে পারি সেদিকে সোচ্চার থাকতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ধর্ম যার যার উৎসব সবার। দেশে অরাজকতা, সন্ত্রাস, নাশকতার চেষ্টা যারা করবে তারা দেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। তাদের কঠোর হস্তে দমন করা হবে বলে হুঁশিয়ারি করেন প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বিঝু বৈসুক সাংগ্রাই উদযাপন কমিটির আহ্বায়ক এবং ২নম্বর বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমার সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে দীঘিনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রুমন পারভেজ পিএসসি, উপঅধিনায়ক মেজর মেহেদী হাসান পিএসসি, প্রতিমন্ত্রীর সহধর্মিণী মল্লিকা ত্রিপুরা, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কাশেম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য আশুতোষ চাকমা, নিরোপৎ খীসা, শতরুপা চাকমা, দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) আবুল হাসানাত খান প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বেলুন ও পায়রা উড়িয়ে বিঝু বৈসুক সাংগ্রাই মেলা উদ্বোধন করেন। মেলায় বিভিন্ন স্টল নিয়ে বসে পাহাড়ি তরুণ-তরুণীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close