প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

বাংলা একাডেমি পুরস্কার

টরন্টোয় সাইফুল্লাহ মাহমুদ দুলাল সংবর্ধিত

বঙ্গবন্ধু গবেষক হিসেবে এবার বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার অর্জনের জন্য কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালকে গত রবিবার কানাডার টরন্টোয় বাংলাদেশি গণমাধ্যমকর্মীরা এক আনন্দঘন সংবর্ধনা দিয়েছেন।

বাংলাদেশি-অধ্যুষিত এলাকা ডেনফোর্থে লবঙ্গ রেস্টুরেন্টে এদিন দুপুরে এ সংবর্ধনার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন প্রবাসীকণ্ঠের সম্পাদক খুরশিদ আলম, বিডি নিউজ ২৪-এর আসাদুজ্জামান, সাপ্তাহিক বাংলা মেইলের সম্পাদক ও এনআরবি টিভির সিইও শহিদুল ইসুলাম মিন্টু, সিবিএনের সম্পাদক মাহবুব ওসমানী, নতুন দেশের সম্পাদক সওগর আলী সাগর, ক্লাইমেট চ্যানেলের সঞ্জয় চাকী, সাপ্তাহিক ভোরের আলোর বার্তা সম্পাদক দীন ইসলাম, সাংবাদিক সুব্রত নন্দী প্রমুখ।

অনুষ্ঠানে সাংবাদিক সুমন রহমান উপস্থিত না থেকেও এক বার্তায় বলেন, ‘কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল সে মরে নাই।’... সাইফুল্লাহ মাহমুদ দুলাল বাংলা একাডেমি পুরস্কার পেয়ে আমাদের স্মরণ করিয়ে দিলেন- এতদিন তিনি এ পুরস্কার পাননি। সংবর্ধিত কবি ও গবেষক সাইফুল্লাহ মাহমুদ দুলাল বলেন, ‘পুরস্কার পাওয়ার পর আমার দায়িত্ব ও কর্তব্য আরো বেড়ে গেছে।’

প্রসঙ্গত, দুলাল পুরস্কৃত হয়েছেন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে কাজের জন্য। তবে, তার কাজের মূল জমিন কবিতা। তার পরিচিতি ও খ্যাতিও কবি হিসেবেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close