সাভার (ঢাকা) প্রতিনিধি

  ২৫ ফেব্রুয়ারি, ২০২৪

সংরক্ষিত নারী আসন নির্বাচনের প্রক্রিয়া শেষ পর্যায়ে

- স্পিকার

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচন সম্পন্ন হওয়ার পর নির্বাচন কমিশনের প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। জাতীয় সংসদ সচিবলায়ের বার্ষিক বনভোজনে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন। গতকাল শনিবার ঢাকার ধামরাই উপজেলার আলাদিন্স পার্কে এ বনভোজন অনুষ্ঠিত হয়।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে দিয়ে একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্যে দিয়ে আমাদের দ্বাদশ জাতীয় সংসদ গঠন হয়েছে। তিনি বলেন, এরই মধ্যে আমাদের ৩০০ আসনের সংসদ সদস্য শপথ গ্রহণ করেছেন। ৩০ জানুয়ারি আমাদের দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশন শুরু হয়েছে। তা এখনো চলমান। তিনি আরো বলেন, আমাদের সংরক্ষিত যে ৫০ নারী আসন, তার নির্বাচনও সম্পন্ন হয়েছে। সেটা নির্বাচন কমিশনে প্রক্রিয়া শেষ পর্যায়ে। সেটা সম্পন্ন হওয়ার পরে যখন গ্যাজেট হবে তার পরে নারী সংসদ সদস্যরা তাদের শপথের সময় নির্ধারণ করা হবে।

স্পিকার বলেন, তারা শপথ গ্রহণের পর আবার তারাও অধিবেশনে যোগদানের সুযোগ পাবেন। তারা এ অধিবেশনে যদি যোগদান করতে পারেন, যদি গেজেট ও শপথ হয়ে যায়, তাহলে তারাও অন্য সংসদ সদস্যদের সঙ্গে সংসদের সব কার্যক্রমে যোগ দিতে পারবেন।

প্রধানমন্ত্রী, মন্ত্রীসহ সব প্রশ্নোত্তরে অংশ নিতে পারবেন। এ সময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমদ ও ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরূণসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close