জাহিদুল হাসান, জবি

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

হিযবুত তাহরীরের সদস্য ঢাবি শিক্ষার্থী জবিতে আটক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বাংলাদেশ হিযবুত তাহরীরের এক সদস্যকে আটক করা হয়েছে। জবি ক্যাম্পাসে শিক্ষকদের রুমে লুকিয়ে চিঠি বিতরণের সময় এক শিক্ষকের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে তাকে আটক করা হয়। এ সংগঠনটি বাংলাদেশে নিষিদ্ধ।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জবি প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। আটক শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নতকোত্তর শিক্ষার্থী। তার নাম অনিক খন্দকার। তিনি ঢাবির মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি ফজলুল হক মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী।

শিক্ষকের অফিসে চিঠি দেওয়ার সময় হাতেনাতে ধরা হয়েছে বলে জানিয়ে জবি প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে লিফলেট বিতরণের সময় তাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন। জবির নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে এ মামলা করবেন। এ ধরনের কর্মকাণ্ড জবি কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে জানান তিনি।

কোতোয়ালি থানাধীন জগন্নাথ বিশ্ববিদ্যালয় পুলিশ ফাড়ির ইনচার্জ হাসান মাতুব্বর জানান, পালিয়ে যাওয়া হিযবুত তাহরীর অপর দুই সদস্য মুসাইব ও সিফাত ঢাবির ফার্মেসি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আটক অনিক খন্দকারকে কোতোয়ালি থানায় পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close