কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

গৃহকর্মী প্রীতি উরাং হত্যার বিচার দাবি

ঢাকার মোহাম্মদপুরে ভবন থেকে নিচে পড়ে নিহত গৃহকর্মী প্রীতি উরাং হত্যার বিচার দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জের মানববন্ধন করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার নিহত প্রীতির নিজ এলাকায় মিরতিংগা চা বাগানের শ্রমিক ও জনপ্রতিনিধিদের ব্যানারে এ মানববন্ধন করা হয়। এসময় চা শ্রমিকরা মানববন্ধনে ‘দুনিয়ায় মজদুর এক হও, চা শ্রমিক হত্যার বিচার চাই, শিশু প্রীতির খুনিদের বিচার চাই, শিশু শ্রম বন্ধ করুন, ইত্যাদি স্লোগান দেয়। মানববন্ধনে ৫ শতাধিক শ্রমিক অংশ নেয়।

স্থানীয় চা বাগানের প্রাথমিক চিকিৎসক সঞ্জয় বাউরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মিরতিংগা চা বাগান পঞ্চায়েত সভাপতি মন্টু অলমিক, আওয়ামী লীগ নেতা সুরুত্যান কান্তি বৈদ্য প্রমুখ।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের মনু-দলই ভ্যালির সভাপতি ধনা বাউরি বলেন, ‘প্রীতি উরাংয়ের মৃত্যুটি আসলেই দুঃখজনক। প্রীতি যে ঢাকায় কাজ করতে গেছে, সেটা বাগানের কেউই জানে না। প্রীতির মামা ও ডেইলি স্টারের মৌলভীবাজার প্রতিনিধি সাংবাদিক মিন্টু দিশোয়ারা গোপনে তাকে ঢাকায় পাঠায়। আমি প্রীতি হত্যায় জড়িতদের তদন্তসাপেক্ষে সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।’

এর আগে গত ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার ঢাকার মোহাম্মদপুরে ইংরেজি পত্রিকা ‘দ্য ডেইলি স্টার’-এর নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসভবন থেকে পড়ে মৃত্যু হয় কিশোরী গৃহকর্মী প্রীতি উরাংয়ের। এ ঘটনায় বুধবার সকালে মোহাম্মদপুর থানায় মামলা করেন প্রীতির বাবা লোকেশ উরাং। মামলায় সাংবাদিক আশফাকুল ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে আসামি করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close