নিজস্ব প্রতিবেদক

  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

বাঘ সংরক্ষণে আন্তর্জাতিক সহযোগিতা প্রয়োজন : পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, একটি টেকসই ভবিষ্যতের জন্য বাঘজাতীয় প্রাণী সংরক্ষণে আন্তর্জাতিক সহযোগিতা প্রয়োজন। এ ধরনের প্রাণী সংরক্ষণে সৌদি আরব এবং অন্য দেশের সঙ্গে আমাদের সহযোগিতা একটি টেকসই ভবিষ্যতের জন্য আমাদের অঙ্গীকারের প্রতীক।

গতকাল শনিবার রাজধানীর মাদানী অ্যাভিনিউয়ে আন্তর্জাতিক আরবীয় চিতাবাঘ দিবস উদযাপন উপলক্ষে সৌদি সরকারের অ্যাটমোস্ফিয়ার ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সাবের হোসেন চৌধুরী আরো বলেন, স্থিতিস্থাপকতা তৈরি করতে এবং দায়িত্ব নিশ্চিত করতে আমাদের উদ্ভাবন অত্যন্ত প্রয়োজন। আমাদের অবকাঠামো উন্নয়ন, জলবায়ু-স্থিতিস্থাপকতা অবকাঠামো নকশা এবং টেকসই অবকাঠামো ব্যবস্থাপনার জন্য স্মার্ট উপকরণ এবং প্রযুক্তির মতো ক্ষেত্রগুলোয় গবেষণায় জোর দিতে হবে।

রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সেন্টার ফর স্মার্ট ইনফ্রাস্ট্রাকচার রেজিলিয়েন্স অ্যান্ড সাসটেইনেবিলিটি সেন্টার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোয় টেকসই অবকাঠামো উন্নয়নে গবেষণায় আরো জোর দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, সরকার এক্ষেত্রে প্রয়োজনীয় সহায়তা প্রদান করতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close