সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

সাংবাদিক দীপক কুমার কর অসুস্থ সহায়তার আবেদন

প্রবীণ সাংবাদিক, রায়গঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক ইত্তেফাকের রায়গঞ্জ সংবাদদাতা পরিবেশ আন্দোলনের সংগঠক দীপক কুমার কর গুরুতর অসুস্থ। তিনি ফুসফুস, লিভার ও হৃদরোগজনিত রোগে আক্রান্ত। এরই মধ্যে চিকিৎসার খরচ মেটাতে ভিটেবাড়ির একাংশ বিক্রি করে দিয়েছেন। পরিবারের পক্ষ থেকে তার চিকিৎসার জন্য সহযোগিতা কামনা করা হয়েছে।

দীপক কুমার কর বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সিরাজগঞ্জ জেলা শাখার আহ্বায়ক, বাংলাদেশ বায়োডাইভার্সিটি কনজারভেশন বা বিবিসিএফের উপদেষ্টা কমিটির সদস্য ও মুক্তজীবনের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

সেবাদানকারী চিকিৎসকরা জানান, দীপক কুমার করের হার্ট, লাঞ্চ ও লিভারের মারাত্মক ক্ষতি হয়েছে।

জানা গেছে, সম্প্রতি জনৈক ইউরোলজি বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ খাওয়ার ফলে তার ডায়রিয়া শুরু হয়। কোনোক্রমেই তা নিয়ন্ত্রণ হচ্ছিল না। এভাবে মাসাধিককাল চলার পর তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েন।

এ সময় রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক মো. শামীম হোসেন ও হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক মো. জয়নাল আবেদিন জুয়েলের নিকট থেকে প্রাথমিক চিকিৎসা গ্রহণ শেষে তিনি বাড়ি ফিরে আসেন। তার অবস্থা শঙ্কটাপন্ন। তাকে উন্নত চিকিৎসা গ্রহণের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

উল্লেখ্য, গত ২০২০ সালে দ্বিতীয়বার হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে প্রায় ৪ বছরে চিকিৎসার খরচ যোগাতে দীপক কর তার বসত বাড়ির কিছু অংশ বিক্রি করে দেন। এর আগে তার সঞ্চয় সব শেষ করে দেন।

সরেজমিনে দেখা যায়, চিকিৎসাবিহীন অবস্থায় তিনি বাড়িতেই অবস্থান করছেন। পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে নিবেদিত প্রাণ এ ব্যক্তির প্রাণ রক্ষার্থে উন্নত চিকিৎসার জন্য তার পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী, দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট জরুরি ভিত্তিতে আর্থিক সহায়তার আবেদন জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close