নিজস্ব প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০২৪

শেখ হাসিনাকে রুশ প্রধানমন্ত্রীর অভিনন্দন

দুদেশের সম্পর্ক অংশীদারত্বের চেতনায় বিকশিত হচ্ছে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন। শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দায়িত্বশীল কর্মকাণ্ডের সাফল্য কামনা করে মিখাইল মিশুস্টিন বলেন, ?রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ক্রমাগতভাবে বন্ধুত্ব, পারস্পরিক শ্রদ্ধা ও অংশীদারত্বের চেতনায় বিকশিত হচ্ছে। গতকাল শনিবার ঢাকার রুশ দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ তথ্য জানানো হয়। এরআগে, দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছিলেন।

নতুন সরকারকে সহায়তার আশ্বাস দিয়ে রুশ প্রধানমন্ত্রী বলেন, আমি নিশ্চিত যে সরকারি পর্যায়ে সক্রিয় যৌথ কাজ দুদেশের মধ্যে বাণিজ্য এবং অর্থনৈতিক, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত, সাংস্কৃতিক এবং মানবিক ক্ষেত্রে বৃহত্তর সহযোগিতার জন্য সহায়ক হবে।

এর আগে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে পুতিন বলেছিলেন, সরকারপ্রধান হিসেবে আপনার কার্যক্রম আমাদের দেশের জনগণের সুবিধার জন্য গঠনমূলক দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করতে আরো অবদান রাখবে।

এর আগে শুক্রবার ঢাকায় রাশিয়ান দূতাবাসের ফেসবুক পেজের এক পোস্টে জানানো হয়, মস্কোতে নিয়মিত ব্রিফিংয়ের এক প্রশ্নের জবাবে বাংলাদেশের নির্বাচন নিয়ে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, ‘দুর্ভাগ্যবশত, কয়েকটি দল নির্বাচনে অংশ নেয়নি। তবে নির্বাচনকে প্রভাবিত করতে বহিরাগত প্রচেষ্টা পরিলক্ষিত হয়েছে।’ এক্ষেত্রে গত বছরের ২২ নভেম্বর এবং ১৫ ডিসেম্বরের কথা উল্লেখ করেন তিনি। এ পরিস্থিতিতেও ভোটারদের স্বাধীন মতপ্রকাশের অনুকূল পরিস্থিতি তৈরির জন্য বাংলাদেশের বর্তমান নেতৃত্বের প্রশংসা করেন জাখারোভা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close