মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ১০ ডিসেম্বর, ২০২৩

‘ছাদেক জামান ছিলেন উদার মনের মানুষ’

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর বর্তমান জেনারেল ম্যানেজার (জিএম) ছাদেক জামান গত বৃহস্পতিবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি ২ ছেলে, আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন। ছাদেক জামান ছিলেন একজন সৎ মানুষ, সব সময় গরিব-দুঃখী ও অসহায় মানুষের মিটার লাগানোর টাকা নিজের পকেট থেকে দিতেন। সব সময় সবার সঙ্গে হাসিমুখে কথা বলতেন। একজন উদার মনের মানুষ ছিলেন তিনি। তার গুণগ্রাহীরা জানাজার আগে এসব কথা বলেন।

জিএম ছাদেক জামান কুমিল্লা শহরের বাগিচাগাঁও এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন বাংলাদেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা হিসেবে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি লাকসামের কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর জেনারেল ম্যানেজার থাকাকালীন মৃত্যুবরণ করেন। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর সব কর্মকর্তা ও কর্মচারীর একজন প্রিয় ব্যক্তিত্ব ছিলেন জিএম ছাদেক জামান। তার আচার-ব্যবহারে মুগ্ধ ছিলেন লাকসাম, মনোহরগঞ্জ ও নাঙ্গলকোট উপজেলার গ্রাহকরা। তিনি সব সময় সবার ফোন রিসিভ করতেন।

গত শুক্রবার মরহুম ছাদেক জামানের প্রথম জানাজা হয় লাকসামে পল্লী বিদ্যুৎ কার্যালয়ের সামনে। ওই জানাজায় রাজনৈতিক নেতা, সুশীল সমাজের নেতা, সাংবাদিক, ও মনোহরগঞ্জ, লাকসাম ও নাঙ্গলকোট পল্লী বিদ্যুৎ অফিসে কর্মরত সব কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেয়। পরে তার জন্মস্থান কুমিল্লা শহরের বাগিচাগাঁও এলাকায় দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মরহুমের দ্বিতীয় জানাজায় অংশগ্রহণ করেছেন কুমিল্লা জেলা প্রশাসকসহ কুমিল্লা শহরের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারী, রাজনৈতিক নেতা ও মরহুমের আত্মীয়-স্বজন এবং বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

জিএম ছাদেক জামানের মৃত্যুতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ সহ সব অঙ্গণে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানসহ পল্লী বিদ্যুতে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল শনিবার জিএম ছাদেক জামানের মৃত্যুতে শোক প্রকাশ সম্বলিত ব্যানার লাগানো হয় লাকসাম, মনোহরগঞ্জ ও নাঙ্গলকোট বিদ্যুৎ অফিসে। আজ রবিবার মরহুম জিএম ছাদেক জামানের জন্য মিলাদ মাহফিলের আয়োজন করেছেন লাকসাম, মনোহরগঞ্জ ও নাঙ্গলকোট পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close