নিজস্ব প্রতিবেদক

  ০৭ ডিসেম্বর, ২০২৩

আ.লীগ আমার পুরোনো দল : শাহজাহান ওমর

আওয়ামী লীগকে নিজের পুরোনো দল উল্লেখ করে জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে দলটির প্রার্থী শাহজাহান ওমর বলেছেন, মাঝখানে অন্য জায়গায় ছিলাম। এখন ফিরে এসেছি। গতকাল বুধবার সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির করিডরে সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান পদ থেকে আওয়ামী লীগে আসা এই প্রার্থী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করার কথা ৩০ নভেম্বর জানিয়েছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে রিমান্ডে পাঠায় আদালত। এরপর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

২৯ নভেম্বর দুপুরে জামিন পান শাহজাহান ওমর। জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন আওয়ামী লীগে যোগ তিনি। নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পান তিনি। পরদিন কারওয়ান বাজারের ইউটিসি ভবনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগদানের ওই ঘোষণা দেন শাহজাহান ওমর।

গতকাল তিনি সুপ্রিম কোর্টে রেজিস্ট্রিতে আসার পর সাংবাদিকরা তাকে প্রশ্নে করেন- কেন আসছিলেন? জবাবে শাহজাহান ওমর বলেন, কেন আসছিলাম? একটু রেজিস্ট্রারের কাছে কাজ ছিল।

সাংবাদিকরা ফের প্রশ্ন করেন, প্রধান বিচারপতির কাছে দেখা করতে আসছিলেন? জবাবে তিনি বলেন, না। না। রেজিস্ট্রারের সঙ্গে।

আপনি তো নতুন দলে জয়েন করেছেন। কেমন লাগছে- এমন প্রশ্নে সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, এটা আমার পুরোনো দল। মাঝখানে অন্য জায়গায় ছিলাম। ব্যাক টু বেঞ্চ।

এর আগে হাইকোর্ট প্রাঙ্গণে গেলে বিএনপিপন্থি আইনজীবীরা তার বিরুদ্ধে স্লোগান দেন। পরে দুপুর সোয়া ১২টার দিকে আদালত প্রাঙ্গণ থেকে বের হয়ে যান শাহজাহান ওমর।

প্রধান বিচারপতির ব্যক্তিগত সচিব হাসান আরিফুল বলেন, সিনিয়র আইনজীবী মুহাম্মদ শাহজাহান ওমর বেলা ১১টার দিকে প্রধান বিচারপতির সঙ্গে তার কার্যালয়ে দেখা করার চেষ্টা করেন। কিন্তু প্রধান বিচারপতি আদালতের কাজে ব্যস্ত থাকায় দেখা করতে পারেননি।

আসন্ন সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী বিএনপির সাবেক প্রতিমন্ত্রী শাহজাহান ওমর গতকাল পুলিশি নিরাপত্তায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে যান। সুপ্রিম কোর্ট থেকে বের হয়ে দুপুর দেড়টার দিকে ডিবি কার্যালয়ে যান শাহজাহান ওমর।

ডিএমপির অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, সাইবার বুলিংয়ের শিকার হয়ে গোয়েন্দা পুলিশের সাহায্য নিতে তিনি ডিবি কার্যালয়ে এসেছিলেন। তবে এ বিষয়ে মন্তব্য জানতে শাহজাহান ওমরকে ফোন করা হলেও, তিনি ধরেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close